Opu Hasnat

আজ ২৭ জুলাই মঙ্গলবার ২০২১,

দুর্গাপুরে ভিজিএফ ও টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ! নেত্রকোনা

দুর্গাপুরে ভিজিএফ ও টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ!

নেত্রকোণার দুর্গাপুরে ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ ও টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে গাঁওকান্দিয়া ইউপি সদস্য মো. আব্দুল আলীর বিরুদ্ধে। বুধবার দুপুরে ওই এলাকার ভুক্তভোগিরা স্থানীয় সাংবাদিকদের কাছে এমনটাই অভিযোগ করেন।

অভিযোগ সুত্রে জানাগেছে, গত ঈদুল ফিতর উপলক্ষে ওই ইউনিয়নে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের আওতায় বিশেষ ভিজিএফের অধীনে ১৫শ ৫১ জনের জন্য ৪৫০ টাকা হারে ৬ লক্ষ ৯৭ হাজার ৯শ ৫০টাকা বরাদ্দ দেওয়া হয়। ওই বরাদ্দের তালিকায় ৪নং ওর্য়াডের ইউপি সদস্য আব্দুল আলী কৌশলে ভুয়াতথ্য দিয়ে ৬ জনের ৪৫০/- টাকা হারে ভিজিএফ এর টাকা উত্তোলন করে নেয়। এছাড়ও দক্ষিন জাগিরপাড়া টিআর প্রকল্পের ৪৬ হাজার টাকার মধ্যে দশ হাজার টাকার মাটির কাজ করিয়ে বাকী টাকা আত্মসাৎ করা সহ ওই ইউপি সদস্যের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে। ছয়জনের ভিজিএফের ভাতা উত্তোলন নিয়ে এলাকায় তোলপাড় শুরু হলে ভুক্তভুগিরা সহ ওয়ার্ড কৃষকলীগ সভাপতি জাহের আলী উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেন। 

ভিজিএফ এর টাকা আত্মসাৎ নিয়ে ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মতিন (মোতালেব) জানান, দুঃস্থদের ভিজিএফ এটা তাদের প্রাপ্য। আমার ইউনিয়নের ১৫শ ৫১জনকে ভিজিএফের আওতায় এনে জনপ্রতি ৪৫০/-টাকা হারে বিতরণ করা হয়েছে। সেখানে কোন ইউপি সদস্য যদি জালিয়াতি করে থাকেন, তাহলে এটা ঠিক করেননি। তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রাজীব-উল-হাসান এ প্রতিনিধি কে বলেন, অভিযোগটি পেয়েছি। তদন্ত সাপেক্ষে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।