Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

কালকিনিতে ছাত্রদলের রাজনীতি থেকে সড়ে দাড়ালেন আবদুল হাই মাদারীপুর

কালকিনিতে ছাত্রদলের রাজনীতি থেকে সড়ে দাড়ালেন আবদুল হাই

বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অনুপ্রানিত হয়ে মাদারীপুর কালকিনিতে ছাত্রদলের রাজনীতিসহ সমস্ত কর্মকান্ড থেকে সড়ে দাড়ালেন উপজেলা ছাত্রদলের সাবেক সফল সভাপতি অহিদুজ্জামান আবদুল হাই। তিনি ছিলেন এ উপজেলার মধ্যে একজন আলোচিত ছাত্রদল নেতা। রোববার দুপুরে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানাগেছে, অহেদুজ্জামান আবদুল হাই প্রায় ২৫ বছর আগে ছাত্রলীগের একজন সক্রিয় নেতা ছিলেন। তখন ছাত্রলীগের রাজনীতিতে জীবনবাজি রেখে রাজপথে তিনি অনেক লড়াই- সংগ্রাম করেছেন। তিন অনেক ত্যাগ-তীক্ষার পরও ছাত্রলীগের কোন পদপদবী না পেয়ে মান-অভিমান নিয়ে বিদেশে পাড়ি জমিয়েছিলেন। পরে দীর্ঘদিন বিদেশ ঘুরে দেশে এসে ছাত্রদলের সভাপতি পদে নাম লেখান। এরপর তিনি ছাত্রদলের একজন জনপ্রিয় নেতা হিসেবে মাদারীপুর জেলা পর্যায় পরিচিতি লাভ করেন। কিন্তু বেশ কিছুদিন আগে কালকিনি উপজেলা ছাত্রদলেরএ কমিটি বিলুপ্তি ঘোষনা করা হয়। এরপর তিনি পুনরায় বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অনুপ্রানিত হয়ে ছাত্রদলের একজন তুখোর নেতা হওয়া সত্বেও এবারের পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে ঝাপিয়ে পড়েন। এ বিষয়টি নিয়ে তখন চায়ের দোকান থেকে শুরু করে উপজেলার সমস্তস্থানে আলোচনা-সমালোচনার ঝড় শুরু হয়। অবশেষে রোববার সকালে অহিদুজ্জামান আবদুল হাই জেলা ছাত্রদল বরাবর একটি দরখাস্ত দিয়ে উপজেলা ছাত্রদলের রাজনীতিসহ সকল কর্মকান্ড থেকে অব্যহতি নেন।

অহিদুজ্জামান আবদুল হাই বলেন, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আমি অনুপ্রানিত হয়ে জাতীয়তাবাদ দলের রাজনীতিতে থেকে অব্যহতি নিয়েছি। মৃত্যুর আগ পর্যন্ত বাকি জীবনটা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বেঁচে থাকতে চাই।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সদস্য সচিব আইনজীবি মিজানুর রহমান জানান, তিনি চলে গেছেন তাতে দলের কিছু আসে যায় না। দল দলের স্থানেই থাকবে।