Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সিংগাইরে জরুরি ত্রাণসামগ্রী নষ্ট হওয়ার ঘটনায় ইউএনওকে শোকজ মানিকগঞ্জ

সিংগাইরে জরুরি ত্রাণসামগ্রী নষ্ট হওয়ার ঘটনায় ইউএনওকে শোকজ

৩৩৩-এর জরুরি ত্রাণসামগ্রী মানিকগঞ্জ জেলার সিংগাইরের ইউএনও রুনা লায়লার হেফাজতে নষ্ট হওয়ার ঘটনায় জেলা প্রশাসক তাকে শোকজ করেছেন বলে জানা গেছে। শনিবার (১২ জুন) দুপুরে মোবাইল ফোনে জেলা প্রশাসক এস এম ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো বলেন, ইউএনওসহ সংশ্লিষ্টদের আগামী রোববারের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। জবাবের আলোকে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান। 

এ নিয়ে  বিভিন্ন গণমাধ্যমে সচিত্র সংবাদ প্রকাশিত হলে তোলপাড় শুরু হয়। অনুসন্ধানে বেরিয়ে আসতে থাকে থলের বিড়াল। শনিবার দুপুরে সরেজমিন পৌর এলাকার সিংগাইর আবাসন প্রকল্পে গিয়ে কথা হয় একাধিক ত্রাণ প্রত্যাশীদের সাথে। সুরিয়া, জবেদা, রুপমা, রিতা আক্তার, আমেনা ও রিতা রানীসহ অনেকেই অভিযোগ করে বলেন, ত্রাণের জন্য ফোন দেয়ায় ইউএনও স্যার এসে আমাদের সাথে রাগারাগি করেছেন। এমনকি পুলিশ দিয়ে ধরে নেয়ারও ভয় দেখান তিনি। ৩৩৩ এর ত্রাণ পাওয়া মমতা ও লাইলী বেগম বলেন, প্যাকেটে থাকা আলু-পেয়াজগুলো পচে গেছে। অন্যান্য পণ্য সামগ্রীগুলো দুর্গন্ধযুক্ত। 

এদিকে, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদটিকে মিথ্যা অপপ্রচার ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্নের অপব্যাখ্যা দিয়ে ‘‘উপজেলা প্রশাসন সিংগাইর’’ নামের ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেয়া হয়। যা সুধী মহলে বিতর্কের জন্ম দিয়েছে।