Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

রামগড়ে ডোবার পানিতে ডুবে ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু খাগড়াছড়ি

রামগড়ে ডোবার পানিতে ডুবে ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলায় ডোবার পানিতে ডুবে ভাই-বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পৌরসভার ৮নং ওয়ার্ড ফেনীর কুল গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হল সোনাইপুল বাজারের বিশিষ্ট ব্যবসায়ী পল্লী চিকিৎসক ডাক্তার মো:আবু তৈয়বের বড় মেয়ে মাহিষা বিনতে মিফতা (৫), রামগড় পৌরসভার ৮নং ওয়ার্ডের ফেনীর কুল এলাকার দুবাই প্রবাসী মাওলানা মো:আবু তাহের এর বড় ছেলে মো: জুনায়েদ হোসেন (৪) দুই শিশু সম্পর্কে চাচাতো জ্যাঠাতো ভাই-বোন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, বিকালে বাড়িতে দুই ভাই-বোন খেলা করছিল। হঠাৎ করে তারা দু’জন বাড়ির পাশের পুকুরের পানিতে ডুবে যায়। অনেক খোঁজা-খুঁজির পর পুকুরের নিচ থেকে একজনের মরদেহ ভেঁসে উঠে। পরে পুকুর থেকে বাকি শিশুটির লাশও উদ্ধার করা হয়। একসঙ্গে দুই শিশুর মৃত্যুতে এলাকায় শোকের ছাঁয়া নেমে এসেছে।

স্থানীয় পৌর কাউন্সিলর মো: সাহাব উদ্দিন বলেন, নিহত জুনাইদ ও মিতা সম্পর্কে চাচাতো ভাই-বোন। তাদের বাসাও পাশাপাশি। ধারণা করা হচ্ছে সন্ধ্যা ৬টা হতে সাড়ে ৬টার মধ্যে ডোবার পানিতে ডুবে তারা মারা যায়।

নিহত জুনাইদের বাবা ডাক্তার আবু তৈয়ব বলেন, দীর্ঘদিন নানার বাড়িতে বেড়িয়ে বুধবার (৯ জুন) তার ছেলেটা বাড়ি ফিরেছিল। প্রবাসি ছোট ভাই আবু তাহের বাড়ি নির্মাণের জন্য পাশেই মাটি কাটায় বড় গর্তের সৃষ্টি হয়। পরে বৃষ্টির পানি জমে এটি ডোবায় পরিণত হয়। গত ক’দিনের বৃষ্টিতে ডোবাটি কানায় কানায় জলে পূর্ণ ছিল। এ ডোবায় তার কন্যা ও ভাতিজা খেলতে গিয়ে জলে ডুবে মারা যায়।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তদন্ত রাজিব চন্দ্র কর বলেন, এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।