Opu Hasnat

আজ ১৯ অক্টোবর মঙ্গলবার ২০২১,

আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের দীক্ষা ক্যাম্প ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন গাজীপুর

আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের দীক্ষা ক্যাম্প ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আওতায় গাজীপুর জেলা রোভারের ‘রাণী বিলাসমণি (আরবিএম) মুক্ত রোভার স্কাউট গ্রুপের’ ‘২য় বার্ষিক ক্যাম্প ও দীক্ষা অনুষ্ঠান এবং বৃক্ষরোপণ কর্মসূচি ২০২১’ ১০ থেকে ১৩ জুন ২০২১ পর্যন্ত রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, বাহাদুরপুর, গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন হচ্ছে। তাবুঁবাসে অংশগ্রহণকারী ১৫ জনের মধ্যে ০৬ জন রোভার স্কাউট দীক্ষা গ্রহণের মাধ্যমে রোভার স্কাউটিং-এ প্রবেশ করবে।

শুক্রবার (১১ জুন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণের মাধ্যমে সকল কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) কাজী নাজমুল হক, সভাপতিত্ব করেন আরবিএম মুক্ত রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনার (আইসিটি) এবং পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রীর একান্ত সচিব মোঃ আবু নাসার উদ্দিন। তাবুঁবাস পরিচালনা করছেন গ্রুপ সম্পাদক ও রোভার স্কাউট লিডার এবং জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) মোঃ আওলাদ হোসেন মারুফ। ক্যাম্প বাস্তবায়নে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করছেন ঢাকা জেলা রোভারের সেবাব্রতী মুক্ত স্কাউট গ্রুপের রোভার স্কাউট মোঃ রাকিব হাসান শিপু এবং আরবিএম স্কাউট গ্রুপের সদস্য মোঃ ফাহিম ভূঁঞা। ১২ জুন গ্রুপ সম্পাদক ও আরএসএল নবাগতদের দীক্ষা প্রদান করবেন।

অংশগ্রহণকারী রোভার স্কাউট ও নবাগত সদস্যরা হলেন নাজমুছ সাকিব তন্ময়, মোঃ রাফায়েত হোসেইন রাফি, মোঃ ওমর ফারুক মুনেম,  মোঃ মুহতাদি মুয়িজুর রহমান, মোঃ মিরাজুল ইসলাম সৌরভ, মুশফিকুর রহমান রিফাত, আভিয়াজ খান রাফি, মোঃ জুনায়েদ উল্লাহ হৃদয়, মোঃ ফরহাদ হোসেন আশিক, তানসির উদ্দিন রুহান, রাহাত সিদ্দিকি জয়, ফারহান শহরিয়ার তামিম, মোঃ ইশতিয়াক খান ইফতি, মো ফয়সাল ও আবু তারেক তুষার। দীক্ষা গ্রহণের পর সকলে প্রশিক্ষণ কেন্দ্রে একটি করে গাছের চারা রোপণ করবেন।