Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

সৈয়দপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত নীলফামারী

সৈয়দপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

‘মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি’  প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। শনিবার ০৫ জুন বিশ্ব পরিবেশ দিবস  উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার  আয়োজনে স্থানীয় শহীদ মিনার চত্বরে  আলোচনা সভা ও চারা রোপন ও বিতরণ  অনুষ্ঠিত হয়।

এতে সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ। বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা  আল মিজানুর রহমান, সেতুবন্ধন যুব উন্নয়ন সংস্থার উপদেষ্টা শাবাহাত আলী সাবু। উপস্থিত ছিলেন সংস্থার সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, সহ-সভাপতি বিথি ইসলাম, সাংগঠনিক সম্পাদক নওশাদ আনসারী, দপ্তর সম্পাদক কুরবান আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন বিপু, কার্যকরী সদস্য মো. মোকাররম, মোরসালিন সুমন,  ইয়াসিন আলী প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে পরিবেশের অপরিসীম প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, “প্রাকৃতিক সম্পদের অতিরিক্ত আহরণ ও দূষণের ফলে পরিবেশের যে অপূরণীয় ক্ষতি হচ্ছে তা আমাদের মানবজাতির জন্য ভয়াবহ দুর্ভোগ বয়ে আনছে। তাই এ পরিবেশ বিপর্যয়কে মোকাবেলায় সমগ্র বিশ্ববাসীকে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথি বন ও বন্যপ্রাণী সংরক্ষণে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে আরো বলেন, “বন ধ্বংস, বন্যপ্রাণী শিকার, অপরিকল্পিত নগরায়নের ফলে বাংলাদেশের পরিবেশ আজ বিপর্যস্ত। বনভূমি উজাড় হওয়ায় হারিয়ে যাচ্ছে বন্যপ্রাণি। আর তাই আমাদের সবাইকে সজাগ হতে হবে।