Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

স্কাউট কনফারেন্স ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট ঢাকা ২০২১ শুরু সংগঠন

স্কাউট কনফারেন্স ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট ঢাকা ২০২১ শুরু

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ স্কাউটস এর আয়োজনে ওআইসিভুক্ত এবং মুসলিম কমিউনিটির যুবদের (রোভার স্কাউট) নিয়ে   ভার্চুয়াল প্লাটফর্মে ৫ দিনব্যাপী ‘‘স্কাউট কনফারেন্স ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট’’ ওয়্র্কাশপ শুরু হচ্ছে। 

বৃহষ্পতিবার (২৭ মে) অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠেয় কনফারেন্স উদ্বোধন করবেন বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি, এমপি। বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান এর সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনষ্ঠানে লিবিয়ার যুব প্রতিমন্ত্রী  Mr. Fathallah Abd al- Latief-Al Zani, বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি এবং ইসলামিক কোঅপারেশন ইয়ুথ ফোরাম এর প্রেসিডেন্ট  Mr. Taha Ayhan সংযুক্ত থাকবেন।

বাংলাদেশ স্কাউটসের উপ পরিচালক (জনসংযোগ ও মার্কেটিং) এএইচএম সামসুল আজাদ জানান, অংশগ্রহণকারীরা ৫দিনব্যাপী আয়োজিত এই কনফারেন্সে দেশ-বিদেশের বিশেষজ্ঞ রিসোর্সপারসনদের সমন্বয়ে গঠিত প্যানেল এ্ডুকেশন ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যান্ড স্কাউটস ও ইয়ুথ অ্যান্ড স্কাউটস ইন দ্যা মুসলিম ওয়ার্ল্ড ও এডুকেশন ফর ইয়ুথ অ্যান্ড স্কাউটস, ক্লাইমেট চেইঞ্জ-রোল অব ইয়ুথ এন্ড স্কাউটস ইত্যাদি বিষয়ে আলোচনা, গ্রুপ ওয়ার্ক ও সুপারিশমালা প্রণয়ন করবেন। 

‘স্কাউটিং ফর বেটার এনভায়রনমেন্ট’ থিমকে সামনে রেখে আয়োজিত কনফারেন্সে ওআইসিভুক্ত ৩৭ টি রাষ্ট্র থেকে ১৫০ জন এবং বাংলাদেশ থেকে নির্বাচিত ১০০ জন   ইয়ুথ (রোভার স্কাউট) অংশগ্রহণ করবেন।  

এই বিভাগের অন্যান্য খবর