Opu Hasnat

আজ ২৩ জুন বুধবার ২০২১,

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবীতে সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের মানববন্ধন মিডিয়াসুনামগঞ্জ

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবীতে সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের মানববন্ধন

প্রথম আলোর জেষ্ঠো সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কিছু দূর্নীতিবাজ কর্মকর্তারা ৬ ঘন্টা আটকিয়ে রেখে শারীরিক ও মানসিক নির্যাতন করে মিথ্যা মামলায় কারাগারে প্রেরণের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার দুপুরে সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের ব্যানারে শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।  সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের প্রতিনিধি কুলেন্দু শেখর দাসের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এস এ টিভির প্রতিনিধি ও দৈনিক হাওরাঞ্চলের কথার সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদারের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন, প্রথম আলোর স্টাফ রিপোর্টার এড. খলিল রহমান, সুনামগঞ্জ রির্পোটার্স ইউনিটির সভাপতি বিন্দু তালুকদার, শ্রমিক নেতা সোহেল মিয়া, সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারন সম্পাদক দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি তৌহিদ চৌধুরী প্রদীপ, সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও দৈনিক ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি মো. শামীম আহমদ তালুকদার, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ফ্রন্টের  প্রতিষ্ঠাতা সভাপতি অশোক তালুকদার, সাংবাদিক ফোরামেরসহ সভাপতি ও নিউজ টুয়েন্টি ফোরের প্রতিনিধি মো. বুরহান উদ্দিন, চ্যানেল টুয়েন্টি ফোরের প্রতিনিধি এড. এ আর জুয়েল, সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারন সম্পাদক একে মিলন আহমদ, দপ্তর সম্পাদক ও দৈনিক সকালের সময়ের প্রতিনিধি কেএম শহীদুল, কার্যনির্বাহী সদস্যও মুহিবুর রেজা টুনু, বিপলু রঞ্জন দাস, মো. আফজাল হোসেন, মিজানুর রহমান নোমান, মুক্তিযোদ্ধা সন্তান সুহেল আহমদ, জাপা নেতা জসিম উদ্দিন, আনন্দ টিভির প্রতিনিধি এমরান হোসেন, মো. উস্তার আলী ও হাসান প্রমুখ। 

নেতৃবৃন্দরা বলেন- করোনা ভাইরাসে যখন সমগ্র দেশের মানুষ আতঙ্কিত হয়ে স্বাস্থ্যখাতের দিকে সেবা নিতে আগ্রহী ঠিক সেই সময়টাতে স্বাস্থ্যমন্ত্রনালয়ের গুটিকয়েকজন দূর্নীতিবাজ কর্মকর্তারা দূর্নীতির মহোৎসবে মগ্ন হয়েছেন । সংবাদকর্মীরা সরকারের কোন প্রতিপক্ষ নয়। তারা সরকারের কোটি কোটি টাকা দূর্নীতি করছেন এমন তথ্য নিয়ে অনুসন্ধানে সচিবালয়ে যান প্রথম আলোর জেষ্ঠো সাংবাদিক রোজিনা ইসলাম। তাকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের কিছু দূর্নীতিবাজরা তাকে একটি কক্ষে ৬ ঘন্টা আটকিয়ে রেখে শারীরিক নির্যাতন করে স্থানীয় সাভার থানায় একটি মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠিয়ে সরকারের ভাবমূর্তি বিনষ্ট করছে। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহারসহ রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবী জানানো হয়। পাশাপাশি যারা সরকারের প্রতিপক্ষ হিসেবে পুরো সাংবাদিক সমাজকে মুখোমুখি দাঁড় করাতে চেয়েছেন ঐ সমস্ত দূর্নীতিবাজদের  দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। 

এই বিভাগের অন্যান্য খবর