Opu Hasnat

আজ ২৩ জুন বুধবার ২০২১,

দুর্গাপুরে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ নেত্রকোনা

দুর্গাপুরে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ

কোভিড ১৯ এর মহামারীতে স্বাস্থ্য বিধি মেনে শিশু উন্নয়ন প্রকল্প (বিডি ০৪২২) সংগঠন তৃতীয় বারের মতো ১৯৬ জন স্পন্সর শিশুদের পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বারমারী প্রকল্প কার্যালয় মাঠে এ সামগ্রী বিতরণ করা হয়। 

এ উপলক্ষে বারমারী এলাকায় মধ্য ও দক্ষিণ শিশু উন্নয়ন প্রকল্প কম্প্যাশন ইন্টারন্যাশনাল বাংলাদেশের স্পন্সরশীপ প্রোগ্রাম কার্যক্রমের সহায়তায় এল.সি.সি কমিটির চেয়ারম্যান পাস্টার কম্প কুমার ম্রং এর সভাপতিত্বে বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীর-উল-আহসান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন। অন্যদের মাঝে বারমারী প্রকল্প ব্যবস্থাপক এলিসন ঘাগ্রা, ইউপি সদস্য আলম মিয়া, প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

প্রকল্প ব্যবস্থাপক এলিসন ঘাগ্রা বলেন, ‘বিডি-০৪২২’ প্রকল্পের কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের জানায়, মধ্য ও দক্ষিণ বাংলাদেশ শিশু উনয়ন প্রকল্প মূলত শিশুদের নিয়ে কাজ করে আসছে। তাদের শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক ও নৈতিক বিকাশ বা বৃদ্ধি করা মূলত এ প্রকল্পের প্রধান লক্ষ্য। এ প্রকল্পটি অত্র এলাকার পিছিয়ে পড়া স্পন্সর শিশু ও তাদের পরিবার নিয়ে কাজ করছে। আজ নির্ধারিত ১৯৬ জন পরিবারের মধ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে সহায়তা সামগ্রী হিসেবে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ২ কেজি আলু, ২টি সাবান, ২টি মাস্ক বিতরণ করা হয়।