Opu Hasnat

আজ ২৩ জুন বুধবার ২০২১,

সংবাদ প্রকাশের জের-

সিংগাইরে খালের মধ্যে টয়লেটের ট্যাংকি নির্মাণকারীর বিরুদ্ধে তথ্যদাতাকে হুমকি! মানিকগঞ্জ

সিংগাইরে খালের মধ্যে টয়লেটের ট্যাংকি নির্মাণকারীর বিরুদ্ধে তথ্যদাতাকে হুমকি!

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের বাহাদিয়া খালের মধ্যে টয়লেটের ট্যাংকি নির্মাণকারী স্থানীয় নাসির ডাক্তারের বিরুদ্ধে সাংবাদিকদের কাছে মুখ খোলার দায়ে পার্শ্ববর্তী নিরীহ বাসিন্দারের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গত ৩ মে ‘‘সিংগাইরে খালের মধ্যে টয়লেটের ট্যাংকি নির্মাণের অভিযোগ’’ শিরোনামে টাইমটাচনিউজ.কম পোর্টালে সংবাদ প্রকাশিত হলে এলাকায় তোলপাড় শুরু হয়। এতে ক্ষুব্ধ হয়ে অভিযুক্ত নাসির ডাক্তার তার লোকজনসহ দা ও লাঠিসোটা নিয়ে প্রতিবেশি আলতাফ হোসেনের বাড়িতে হামলার চেষ্টা করে। 

জানা গেছে, মঙ্গলবার (৪ মে) সন্ধ্যার দিকে নাসির ডাক্তারের নেতৃত্বে তার ছেলে সাদেকুজ্জামান লিটন, রাসেল ও স্ত্রীসহ অজ্ঞাত আরো ৪-৫ জন ওই বাড়িতে হামলার চেষ্টা করলে আশপাশের লোকজন জড়ো হয়। এক পর্যায়ে চরম উত্তেজনার সৃষ্টি হলে এলাকাবাসির প্রতিরোধের মুখে তারা পিছু হটে।

আলতাফ হোসেন অভিযোগ করে বলেন, খালের মধ্যে অবৈধভাবে টয়লেটের ট্যাংকি নির্মাণ করা নিয়ে সাংবাদিকরা আমাদেরকে জিজ্ঞেস করলে আমরা বিভিন্ন অসুবিধাগুলো প্রকাশ করি। জানতে পেরে নাসির ডাক্তার ও তার লোকজন ক্ষুব্ধ হয়ে আমার বাড়িতে চড়াও হয়ে কয়েক দফা হামলার চেষ্টা করে। আশপাশের লোকজনের হস্তক্ষেপে রক্ষা পাই। এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। যেকোন সময় তার পরিবারের ওপর ক্ষতিসাধনের আশংকা করছেন তিনি। স্থানীয় বাসিন্দা আফান উদ্দিন ট্যাংকি নির্মাণে পরিবেশ দূষণ হবে এমন প্রতিবাদ করায় আলতাফের পরিবারের মতো তাকেসহ অন্যদেরও হুমকি দেয়া হচ্ছে। 

অভিযুক্ত নাসির ডাক্তার লোকজন নিয়ে হুমকি-ধামকির কথা অস্বীকার করে বলেন, ইউপি চেয়ারম্যান এ ব্যাপারে ডেকেছিলেন। তিনি বিষয়টি মিমাংসা করে দিয়েছেন। জয়মন্টপ ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তা মো. আইয়ুব আলী বলেন, আমি ঘটনাস্থলে গিয়ে খালের মধ্যে টয়লেটের সেপটিক ট্যাংকি নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছি।

জয়মন্টপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন বলেন, ট্যাংকি নির্মাণ নিয়ে আলতাফের উপর নাসির ডাক্তারের চড়াও হওয়ার বিষয়টি মিমাংসা করে দেয়া হয়েছে। তবে খালের মধ্যে টয়লেটের ট্যাংকি নির্মাণের বিষয়টি খতিয়ে দেখা হবে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, খালের মধ্যে টয়লেটের সেপটিক ট্যাংকি নির্মাণের বিষয়টি আমি স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।