Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

ডিপিএস এসটিএস’র নতুন অধ্যক্ষ শিক্ষাবিদ ড. শিবানন্দ সিএস শিক্ষা

ডিপিএস এসটিএস’র নতুন অধ্যক্ষ শিক্ষাবিদ ড. শিবানন্দ সিএস

ডিপিএস এসটিএস স্কুল, ঢাকা (দিল্লি­ পাবলিক) শিক্ষা ক্ষেত্রে বহু বছরের অভিজ্ঞতাসম্পন্ন শিক্ষাবিদ ড. শিবানন্দ সিএস-কে তাদের নতুন অধ্যক্ষ হিসেবে নিযুক্ত করেছে। ড. শিবানন্দ বর্তমানে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার উপাধ্যক্ষ হিসেবে দায়িত্বরত আছেন এবং আগামী ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে তিনি এই স্কুলের অধ্যক্ষ হিসেবে নতুন যাত্রা শুরু করবেন। 

ডিপিএস এসটিএস স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, ব্যবস্থাপনা পর্ষদ ও অন্যান্য কর্মীরা ড. শিবানন্দ সিএস-কে নতুন অধ্যক্ষ হিসেবে পেয়ে অত্যন্ত আনন্দিত। ড. শিবানন্দ বৈশ্বিকভাবে স্বীকৃত বিশ্বমানের কে-১২ স্কুল প্রতিষ্ঠায় ভ‚মিকা রেখেছেন। তাঁর যথাযথ নেতৃত্বে শিক্ষার্থীদের অভাবনীয় সাফল্য দেখতে পাবে বলে স্কুল কমিউনিটি আশা করছে। 

ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী এবং আইজিসিএসই প্রোগ্রামের নেতৃত্বে বিস্তৃত অভিজ্ঞতাসম্পন্ন ড. শিবানন্দ, স্কুলকে সাফল্যের পথে এগিয়ে নিয়ে যাওয়ার এবং শিক্ষার উদ্দেশ্য প‚রণের ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাঁর সুযোগ্য দিকনির্দেশনায় পরিচালিত স্কুলগুলো এডুকেশন ওয়ার্ল্ডের র‌্যাংকিংয়ে ভারতের শীর্ষস্থানীয় স্কুলের তালিকায় রয়েছে। তিনি বেশ কিছু স্বনামধন্য প্রতিষ্ঠানে তাঁর দক্ষতার স্বাক্ষর রেখেছেন। এর মধ্যে রয়েছে গ্লোবাল ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল স্কুল (বেঙ্গালুরু), পোডার ইন্টারন্যাশনাল স্কুল (কে-১২ স্কুলের একটি মুম্বাই ভিত্তিক চেইন) এবং শ্রী ভারতী ভিদ্যালয়া (বেঙ্গালুরু)। 

শিক্ষাখাতে অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি বিভিন্ন স্বীকৃতি অর্জন করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য ড. আবদুল কালাম অ্যাওয়ার্ড ফর এডুকেশন, দ্য মোস্ট ইনোভেটিভ প্রিন্সিপাল অ্যাওয়ার্ড, এড টেক রিভিউ ২০১৮ প্রদত্ত দ্য হলিস্টিক স্কুল লিডারশিপ অ্যাওয়ার্ড এবং এড টেক রিভিউ ২০১৯ প্রদত্ত বেস্ট স্পিকার অ্যাওয়ার্ড অন ডিজিটাইজেশন অব এডুকেশন।