Opu Hasnat

আজ ১৬ জুন বুধবার ২০২১,

পাইকগাছায় মসজিদের জমি দখলের হুমকি, মুসল্লীকে লাঞ্ছিত খুলনা

পাইকগাছায় মসজিদের জমি দখলের হুমকি, মুসল্লীকে লাঞ্ছিত

পাইকগাছায় বন্দোবস্তকৃত পাওয়া মসজিদের জমি লিটন গাজী দাবী করে মসজিদ কমিটির সভাপতিসহ মুসল্লিদের হুমকি ধামকি দিচ্ছে। এ বিষয় পাইকগাছা থানায় সাধারণ ডায়েরী হয়েছে। 

জানা যায়, পাইকগাছা উপজেলার রাড়ুলী ইউনিয়নের বাঁকা বাইতুল ফালাহ জামে মসজিদের নামে বাঁকা মৌজায় ১নং খাস খতিয়ানের জমি ৩৩১ দাগে ২৮ শতক জমি প্রথমে মসজিদের নামে ১৩-১৪ সালে একসোনা বন্দোবস্ত নেয়। যার কেস নং- ১০৯৯। পরবর্তীতে স্থায়ী বন্দোবস্ত নেয়ার জন্য মসজিদ কমিটি উপজেলায় আবেদন করেন। যার কেস নং- ২৮৫/১৩-১৪ । উক্ত কেস উপজেলা, জেলা খাস জমি ব্যবস্তাপনা কমিটি অনুমোদন হয়ে রেজিষ্ট্রির অপেক্ষায় আছে। রেজিষ্ট্রি দেরি হওয়ায় মসজিদ কমিটি দেওয়ানী আদালতে মামলা করেছে। উক্ত জমি মসজিদ কমিটির কাছ থেকে ৭/৮ বছর ধরে হারী করে নিয়ে জনৈক সামাদ সরদার ভোগ দখল করছে। সামাদ সরদার তার রোপণ কৃত ধান কাটার পর সেখানে ভবানীপুর গ্রামের হাতেম সরদারের পুত্র লিটন গাজী সামাদ কে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে মারপিট করতে উদ্যত হয়। 

এ ব্যাপারে এ প্রতিনিধি ঘটনাস্থলে গেলে মসজিদ কমিটির সভাপতি নজরুল ইসলাম বলেন লিটন গাজীর হুমকি ধামকির ফলে আমি পাইকগাছা থানায় সাধারণ ডায়েরী করেছি। যার নং ১১২৩, তাং- ২০/৪/২১। জিডি করার পর লিটন আরো ক্ষীপ্ত হয়ে উঠে মসজিদের মুসল্লী লিয়াকত আলীকে বাঁকা বাজারে লাঞ্চিত করে। মসজিদের ইমাম হাফেজ মফিজুল ইসলাম, জমিদাতা লুৎফর রহমান, হামিদ, মুসল্লী নুর ইসলাম, শহিদুল ইসলাম, সালাম, জলিল, নুর ইসলাম গাজী, মজিদ মোড়ল, সাহেদ, রফিকুল ইসলাম অভিযোগ করে বলেন লিটন গাজী জনপ্রতিধিদের নাম উল্লেখ করে আমাদের বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে মসজিদের জমি দখল করবে বলে হুমকি অব্যহত রেখেছে। আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।