Opu Hasnat

আজ ১৫ মে শনিবার ২০২১,

ব্রেকিং নিউজ

যশোরে বণিক বার্তার বিভাগীয় প্রতিনিধি সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত মিডিয়া

যশোরে বণিক বার্তার বিভাগীয় প্রতিনিধি সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

যশোরের বিশিষ্টজনদের অংশ গ্রহনে বণিক বার্তার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি খুলনা বিভাগের প্রতিনিধিদের নিয়ে বিভাগিয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে যশোরের আরবপুরের মৎস্য ভবনে এ সভা হয়। 

বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞাণ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদ চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোর জেলা মৎস্য কর্মকর্তা আনিছুর রহমান, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মো: তৌহিদুল ইসলাম, কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোর অফিসের যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুল, জনন্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর যশোরের নির্বাহী প্রকৌশলী মো: জাহিদ পারভেজ, ন্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর যশোরের নির্বাহী প্রকৌশলী মো: আহসান হাবিব, যশোর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মিজানুর রহমান খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মনোতোষ বসু, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক আহসান কবীর, যশোর সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সাজেদ রহমান, বর্তমান সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন। বণিক বার্তার ডেপুটি সিটি এডিটর সাহনোয়ার সাইদ শাহীনের সঞ্চলনায় আরো উপস্থিত ছিলেন বণিক বার্তার জেষ্ঠ্য প্রতিবেদক হাছান আদনান, জেষ্ঠ্য ব্যবস্থাপক মো. আমিনুল ইসলাম এবং যশোর জেলা প্রতিনিধি আবদুল কাদের।

অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দ বণিক বার্তার নিকট আরো তথ্য নির্ভর গুরুত্বপূর্ণ প্রতিবেদন প্রকাশ, গঠনমূলক মতামত ও সংবাদ প্রকাশের প্রত্যাশা ব্যক্ত করেন। পাশাপাশি দেশের গুরুত্বপূর্ণ বাণিজ্যিক নগরী হিসেবে যশোরকে আরো ব্র্যান্ডিং এর অনুরোধ করেন তারা।   

সভায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত করছে। সামনে আমাদের উন্নত দেশ হতে হলে শিক্ষক, গবেষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সমন্বিত উদ্যোগ প্রয়োজন। বণিক বার্তা তার তথ্য উপস্থাপনা ও অনুসন্ধানি প্রতিবেদন ও বিশ্লেষনী মতামত প্রকাশের মাধ্যমে একটি ভিন্নধর্মী ও মানসম্মত পত্রিকা হিসেবে দেশে অবস্থান করে নিয়েছে। আমরা চাই সামনে সরকারের উন্নয়নের সারথি হোক বণিক বার্তা। একই সাথে গঠনমূলক সমালোচনার মাধ্যমে সমাধানের পথ দেখাবে বণিক বার্তা এমন প্রত্যাশা করেন তিনি। 

মতবিনিময় সভায় বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ বলেন, চলতি বছরের জুনে ১০ বছর অতিক্রম করবে বণিক বার্তা। আমাদের চলার পথে সাথী হয়েছেন জেলা শহরের সব শ্রেণী পেশার মানুষ ও বিশিষ্টজনরা। আগামীতে বণিক বার্তায় প্রতিটি জেলার সংবাদ আরো গুরুত্ব সহকারে উপস্থাপন করবে।

পরে খুলনা বিভাগের বণিক বার্তার প্রতিনিধিদের নিয়ে একটি সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে খুলনা বিভাগের বণিক বার্তার কর্মরত ১০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন। প্রতিটি জেলার সম্ভাবনা ও প্রতিবন্ধতা নিয়ে সামনের দিনে আরো গুরুত্বপূর্ণ প্রতিবেদন তৈরির বিষয়ে আলোচনা করা হয়।