Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

মাদক নিয়ে বিরোধে একজনকে কুপিয়ে হত্যার অভিযোগ কুমিল্লা

মাদক নিয়ে বিরোধে একজনকে কুপিয়ে হত্যার অভিযোগ

কুমিল্লায় মাদক ব্যবসা নিয়ে বিরোধের জেরে বাড়িতে ঢুকে নাদিম (৩১) নামে এক যুবককে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার জেলার সদর দক্ষিণ উপজেলার সীমান্তবর্তী ভাটপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় তার মা, স্ত্রী ও ভাইকেও কুপিয়ে গুরুতর আহত করা হয়।

নিহত নাদিম ওই গ্রামের ইদু মিয়ার ছেলে। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র ও মাদকসহ বিভিন্ন অভিযোগে ২৪টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিহতের চাচাতো বোন পাখি বেগম, চাচী হাসু বেগমসহ স্থানীয়রা জানান, পাশের বাড়ির নুরুল হকের ছেলে ফারুক ও তার স্ত্রী সজনী বেগম মাদক নিয়ে আটক হওয়ার পর জেল খাটেন। তাদের আটক ও জেল খাটার বিষয়ে নাদিমকে সন্দেহ করে আসছিল। গত বুধবার আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা ফের নুরুল হকের বাড়িতে মাদক উদ্ধারে অভিযান চালায়। এ অভিযানের জন্য ফারুক ও তার সহযোগীরা নাদিমকে সন্দেহ করে ওইদিন দুপুরে তার বাড়িতে হামলা চালায় এবং তাকে বেধড়ক মারধর করে গুরুতর আহত করে। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে শুক্রবার নাদিম বাড়িতে গিয়ে নিজ কক্ষে বিশ্রাম নেয়।

এ সময় প্রতিপক্ষের লোকজন সংঘবদ্ধ হয়ে তার বাড়িতে ঢুকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। তাকে রক্ষা করতে এগিয়ে আসলে তার মা রহিমা বেগম, স্ত্রী আমেনা আক্তার ও ভাই মহসিনকেও মারধরসহ কুপিয়ে আহত করা হয় এবং বাড়িঘর ভাংচুর করা হয়। পরে স্থানীয়রা তাদেরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নাদিমকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী সাংবাদিকদের বলেন, নিহত নাদিমের মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।’

তিনি আরও জানান, ‘এ ঘটনায় আব্দুল মান্নান প্রকাশ মনা নামে একজন আটক করা হয়েছে এবং ঘটনার সাথে জড়িত অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।’