Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

রাজশাহীতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১৭ রাজশাহী

রাজশাহীতে ত্রিমুখী সংঘর্ষে নিহত ১৭

রাজশাহীর কাঁটাখালিতে বাস, মাইক্রোবাস ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষে ১৭ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। সংঘর্ষে ইমাগাড়ি ও মাইক্রোবাসের এলপিজি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে অগ্নিদগ্ধ হয়ে এই হতাহতের ঘটনা ঘটে।

শুক্রবার (২৬ মার্চ) দুপুরের পর এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে মাইক্রোবাস ও সিএনজির ত্রিমুখী সংঘর্ষ বাঁধে। এসময় বাসটি পাশের আইল্যান্ডে আটকে যায়। স্থানীয়রা বাসের আহত যাত্রীদের উদ্ধার করে মেডিকেলে পাঠিয়ে দেয়। অন্যদিকে, মাইক্রোবাস দুমড়ে-মুচড়ে যায়। সংঘর্ষের পরপরই ওই মাইক্রোটিতে গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণ ঘটে। এরপর আগুন ধরে যায়।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে যাত্রীরা পুড়ে গেছেন। তাদের মরদেহ উদ্ধারের কাজ চলছে। এছাড়া আহত কয়েকজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা। দুর্ঘটনাস্থলে এসেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

গুরুতর আহত কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে আরও চারজন মারা যান। এঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন বলে একাধিক সূত্র থেকে জানা গেছে। সর্বশেষ খবর অনুযায়ী নিহতদের পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হতে পারেনি প্রশাসন।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, সংঘর্ষে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। তবে ঠিক নিহতের সংখ্যা এখনও নিশ্চিত করা যাচ্ছে না।

স্থানীয়রা জানায়, নিহতদের মধ্যে ৪ জন নারী, ২ জন শিশু এবং অন্যরা পুরুষ। আর ঘটনাস্থলেই ১১ জন নিহত হন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে পুলিশ আশঙ্কা করছেন।