Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

দশ মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর আইন ও আদালত

দশ মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর প্রায় দশ মাস পর কারাগার থেকে মুক্তি পেলেন। বৃহস্পতিবার ১২টা ২৫ মিনিটে  কাশিমপুর কারাগার পার্ট-২ থেকে তাকে মুক্তি দেয়া হয়েছে।

মুক্তি দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কারাগার-২ এর জেল সুপার আব্দুল জলিল।

জেল সুপার জানান, আহমেদ কবির কিশোরের জামিনের কাগজ  ১১ টার দিকে কাশিমপুর কারাগারে পৌঁছায়। পরে তা যাচাই-বাছাই শেষে কিশোরকে মুক্তি দেয়া হয় । এসময় কারাফটকে উপস্থিত ছিলেন কিশোরের স্বজনেরা। এসময় কিশোর ও তার স্বজনেরা মিডিয়ার সাথে কথা বলেননি।

এর আগে জামিনের জন্য কিশোরের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ জামিনাদেশ দেন।

মুশতাক আহমেদ ও কার্টুনিস্ট আহমেদ  কিশোরকে গত বছর মে মাসে গ্রেপ্তার করে র্যাব। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কথাবার্তা ও গুজব ছড়ানোর অভিযোগে তারা সহ মোট ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয় ।

একই মামলায় একই সঙ্গে গ্রেপ্তার হওয়া  কারাবন্দী লেখক মুশতাক আহমেদ গত ২৫  ফেব্রুয়ারি মারা গেছেন। তিনি গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে ছিলেন।