Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করলো হিমালয়কন্যা থিয়েটার পঞ্চগড়

মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করলো হিমালয়কন্যা থিয়েটার

সোমবার পঞ্চগড়ের বোদায় হিমালয়কন্যা থিয়েটারের আয়োজনে মোমবাতি প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করলো থিয়েটার কর্মীরা। সোমবার সন্ধ্যায় বোদা উপজেলার বলরাম হাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে এক মিনিট নীরবতা পালন করেন সকলে। 

সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন হিমালয়কন্যা থিয়েটার এর কর্ণধার ও হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড বোদা পঞ্চগড় এর প্রোগ্রাম অফিসার (ম্যানেজমেন্ট) সিজুল ইসলাম। বক্তব্য রাখেন বলরামহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সংস্কৃতিজন নিতাই চন্দ্র এবং সহকারী শিক্ষক কাওছার আহমেদ, হিমালয়কন্যা থিয়েটারের সদস্য মোনালিসা আক্তার আইরিন এবং বগুড়া সরকারি আজিজুল হক কলেজ রোভার গ্রুপের সহকারি সিনিয়র রোভার মেট রায়হান আলী মৃরাব। 

বক্তারা সাম্প্রতিককালে উগ্রবাদী গোষ্ঠীর  অপতৎপরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গায় যারা ইন্ধন দিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। 

তারা বলেন, মুজিববর্ষে এটি আমাদের জন্য একটি লজ্জাজনক অধ্যায়। একইসাথে ২০২১ সালে মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তীতে সাংস্কৃতিক আন্দোলন কে অসাম্প্রদায়িক চেতনা কে আরো বেগবান করার আহ্বান জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত সাইকেলে তেঁতুলিয়া থেকে টেকনাফ ভ্রমণকারী অভিযাত্রী মৃরাব জন্য শুভ কামনা জানানো হয়।