Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

গাজীপুরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত গাজীপুর

গাজীপুরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

গাজীপুরে বিভিন্ন সংগঠন র্যা লী ও আলোচনা সভার মধ্য দিয়ে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস দিবস পালন করে।

“কোভিট-১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিতে সম্পৃক্ত করি নতুনভাবে টেকসই বিশ্ব গড়ি প্রতিবন্ধীরা সমাজ ও পরিবারের বোঝা হয়ে থাকবে না” এই প্রতিপাদ্য মধ্যে দিয়ে গাজীপুরে ২৯ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২২ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্যোগে সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র্যা লী বের হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় নাট মন্দিরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

গাজীপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এসএম আনোয়ারুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে জাহাঙ্গীর আলম প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী অভিভাবক শিক্ষক শিক্ষিকা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এছাড়া, গাজীপুরের কোনাবাড়ীতে ২৯তম আন্তর্জাতিক ও ২২ জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে র্যা লী করেছে প্রতিবন্ধীদের বিভিন্ন সংগঠন । কোভিড-১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যক্তিকে সম্পৃক্ত করি, নতুনভাবে টেকসই বিশ্ব গড়ি'এই প্রতিপাদ্যকে সামনে রেখে, শ্রবণ ও বাক প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে র্যা লী ও আলোচনা সভার আয়োজন করে সংস্থাটি। বৃহস্পতিবার সকালে কোনাবাড়ী জরুন এলাকায় কেয়া স্পিনিং এর সামনে থেকে র্যা লীটি কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক পদক্ষিণ করে । পরে সংক্ষিপ্ত আলোচনায় সংস্থার সভাপতি ও গাজীপুর সিটি কর্পোরেশনের ০৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাউসার আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জিএমপি কোনাবাড়ী থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক । 

এ সময় সংস্থার সাধারণ সম্পাদক বাকপ্রতিবন্ধী জহিরুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক এ কে এম মাসুদুর রশিদ, মমিনুর রহমান দোষী, কোষাধক্ষ্য আব্দুল্লাহসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন ।