Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

পাবনায় ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন পাবনা

পাবনায় ধর্ষণ মামলায় দুজনের যাবজ্জীবন

পাবনায় গৃহবধুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় দুই ধর্ষককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১ লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত।

পাবনার নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল আদালতের বিচারক (জেলা জজ) গাজী রহমান সোমবার বিকেলে আদালতে এই রায় ঘোষণা করেন। এ সময় অভিযুক্তরা কাঠগড়ায় ছিলেন।

দন্ডপ্রাপ্তরা হলেন পাবনা শহরের দিলালপুর এলাকার ছগির উদ্দিনের ছেলে জামাল উদ্দিন (৩২) এবং মুজাহিদ ক্লাব এলাকার আক্কাস আলীর ছেলে শফি মিয়া (৩০)। এরা দুজনেই পাবনা শহরের রূপকথা সড়কের একটি আবাসিক হোটেলের কর্মচারী।

মামলার রায়ের সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার সোনাকান্দা গ্রামের কবির হোসেনকে (৩৫) ২০০২ সালের ৬ মে পাবনা মানসিক হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

ওই বছরের ১১ মে কবির হোসেনের স্ত্রী রেবেকা সুলতানা (২৮), তার এক সন্তান এবং দেবর এনায়েত হোসেনকে সঙ্গে নিয়ে স্বামীকে দেখতে পাবনায় আসেন। আসতে বিলম্ব হওয়ায় রাতে তারা পাবনা শহরের রূপকথা সড়কের একটি আবাসিক হোটেলের ৮ নম্বর কক্ষ ভাড়া নিয়ে অবস্থান করেন। ওই রাতে দন্ডপ্রাপ্ত জামাল উদ্দিন ও শফি মিয়া রেবেকা সুলতানাকে ধর্ষণ করে। এ সময় তার দেবর ও সন্তানদের অস্ত্রের মুখে অন্য রুমে আটকে রাখা হয়।

এ ঘটনায় ধর্ষিতার দেবর এনায়েত হোসেন বাদী হয়ে একই বছরের ১৩ মে ধর্ষণ মামলা দায়ের করেন। পরে ২২ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণ শেষে বিচারক জামাল উদ্দিন ও শফি মিয়াকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ১ লাখ টাকা করে জরিমানা করেন।

সরকারপক্ষে মামলা পরিচালনা করেন নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুস সামাদ খান রতন এবং আসামিপক্ষে ছিলেন সনৎ কুমার সরকার।

এই বিভাগের অন্যান্য খবর