Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

তুরস্কে বিয়েতে হামলাকারী ১২ বছরের শিশু আন্তর্জাতিক

Turkysjpg_2016-08-22_12:52:49.jpg

তুরস্কের দক্ষিণাঞ্চলের গাজিয়ানটেপ শহরে এক বিয়ে অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলা চালিয়ে ৫১ জনের প্রাণ কেড়ে নেওয়া ঘাতকের বয়স ১২ থেকে ১৪ বছরের মধ্যে। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান একথা জানিয়েছেন। খবর বিবিসির।

এদিকে, প্রাণঘাতী...

বিস্তারিত

ইরাকে ৩৬ জনের মৃত্যুদণ্ড কার্যকর আন্তর্জাতিক

Iraqjpg_2016-08-21_16:46:28.jpg

ইরাকে রোববার ৩৬ জঙ্গির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। ২০১৪ সালে দেশটির সেনাবাহিনীতে কর্মরত ১ হাজার ৭০০ সদস্যকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিদের দণ্ড কার্যকর করা হলো। বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

ইরাকে যুক্তরাষ্ট্রের...

বিস্তারিত

১৭ মাস ধরে গর্ভবতী! আন্তর্জাতিক

Womenjpgjpg_2016-08-21_15:50:49.jpg

গর্ভধারণের স্বাভাবিক সময়কাল ৯ মাস ১০ দিন। এই সময়কালের মধ্যে ভ্রূণ থেকে পরিপূর্ণ হয় শারীরিক গঠন। তারপর নর্মাল ডেলিভারি বা সিজার, পৃথিবীর আলো দেখে সেই শিশু। কিন্তু চীনের এক নারী ১৭ মাস ধরে গর্ভবতী। এখনও নাকি তার ভ্রূণের গঠন সম্পূর্ণ...

বিস্তারিত

তুরস্কে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় ৩০ জন নিহত আন্তর্জাতিক

Turoskojpg_2016-08-21_13:46:48.jpg

তুরস্কে একটি বিয়ের অনুষ্ঠানে বোমা বিস্ফোরণে কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে শতাধিক। দেশটির দক্ষিণাঞ্চলের গাজিয়ান্তেপ শহরে বিস্ফোরণের ওই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলেছেন ওই অঞ্চলের গভর্নর আলী ইয়ারলিকায়া।

হামলাটি আত্মঘাতী ছিল বলে...

বিস্তারিত

বিশ্বের ১৩ কোটি মানুষ ত্রাণ সহায়তার ওপর নির্ভরশীল আন্তর্জাতিক

BanKeMoonjpg_2016-08-19_15:32:04.jpg

১৯ আগস্ট বিশ্ব মানবতা দিবস উপলক্ষে জাতিসংঘ মহাসচিক বান কি মুন এক বার্তায় জানিয়েছেন, বিশ্বের ১৩ কোটি মানুষ নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ত্রাণ সহায়তার ওপর নির্ভরশীল।
 
জাতিসংঘের ওয়েবসাইটে দেওয়া বান কি মুনের বার্তাটিতে বলা হয়েছে- ‘ ১৩...

বিস্তারিত