Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

দিনাজপুরে নাশকতার মামলায় ২৬০ শিক্ষকের বিরুদ্ধে চার্জশিট শিক্ষাদিনাজপুর

দিনাজপুরে নাশকতার মামলায় ২৬০ শিক্ষকের বিরুদ্ধে চার্জশিট

নাশকতার অভিযোগে দিনাজপুর জেলার ১১টি উপজেলার স্কুল-কলেজ ও মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৬০ জন শিক্ষকের বিরুদ্ধে দায়ের করা ৯৬টি মামলার অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ।

১২৮টি মামলার মধ্যে ১৫ জুন (সোমবার) পর্যন্ত ৯৬টি মামলায় তাদের অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

দিনাজপুর পুলিশ অফিস সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন চলাকালীন দিনাজপুর জেলার ছয়টি আসনের ১১টি উপজেলায় নাশকতার অভিযোগে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও পুলিশ বাদী হয়ে ১২৮টি মামলা দায়ের করে।

১২৮টি মামলার মধ্যে ৯৬টি মামলার তদন্ত শেষে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৬০ জন শিক্ষকের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করে পুলিশ। এ সব মামলায় পুলিশের দাখিলকৃত অভিযোগপত্রে থাকা শিক্ষকরা অধিকাংশই জামিনে মুক্ত রয়েছেন।

এ ব্যাপারে দিনাজপুর জেলা শিক্ষা কর্মকর্তা (ডিইও) মো. এনায়েত হোসেন জানান, সরকারের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী কার্যক্রম ও নাশকতামূলক কর্মকান্ডে সক্রিয়ভাবে জড়িত থাকা শিক্ষকদের জন্য শিক্ষা অধিদপ্তর থেকে পাওয়া চিঠি অনুযায়ী অভিযুক্ত শিক্ষকদের তালিকা তৈরি করে ইতোমধ্যে অধিদপ্তরে পাঠানো হয়েছে।সশিক্ষা অধিদপ্তর পরবর্তী নির্দেশ দিলেই অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে ।