Opu Hasnat

আজ ৮ মে বুধবার ২০২৪,

সরকারের ভ‍ুল নীতির কারণে কৃষি এবং কৃষক এগোতে পারছে না রাজনীতি

সরকারের ভ‍ুল নীতির কারণে কৃষি এবং কৃষক এগোতে পারছে না

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, অন্য একটি দেশের স্বার্থরক্ষা ও সরকারের ভ‍ুল নীতির কারণে কৃষিনির্ভর বাংলাদেশের কৃষি এবং কৃষক এগোতে পারছে না।

আজ (২৫ জানুয়ারি) রাতে রাজধানীর গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে জাতীয়তাবাদী কৃষক দলের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি প্রধান এ মন্তব্য করেন। 

খালেদা জিয়া বলেন, এ সরকার কৃষকদের স্বার্থরক্ষা এবং কৃষকদের প্রয়োজনীয় উপকরণাদি দেওয়ার ব্যাপারে আন্তরিক নয়। তারা কৃষকের ভালো-মন্দ নিয়ে চিন্তা করে না। তাদের ভুল নীতির কারণেই আমাদের কৃষি ব্যবস্থা ভেঙে পড়েছে।

তিনি বলেন, বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ- এমন তথ্য দিয়ে সরকার জাতিকে বিভ্রান্ত করছে। একদিকে তারা বলছে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি, অন্যদিকে বাইরে থেকে বিপুল পরিমাণ খাদ্য আমদানি করছে। কৃষি এবং খাদ্য উৎপাদন নিয়ে এরা ক্রমাগত মিথ্যাচার করে যাচ্ছে। 

দাবি আদায়ে কৃষকদের শান্তিপূর্ণ আন্দোলনের আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, আমরা মিডিয়ায় দেখতে পাই, সারাবিশ্বে অধিকার আদায়ে কৃষকরা আন্দোলন করছেন। আমাদেরও সেই আন্দোলন করতে হবে। তবে, এ আন্দোলন যেন কোনো সহিংস আন্দোলন না হয়, শান্তিপূর্ণ আন্দোলনেই দাবি আদায় করতে হবে।