Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

৮ম জাতীয় কাব ক্যাম্পুরীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী জাতীয়সংগঠন

৮ম জাতীয় কাব ক্যাম্পুরীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ স্কাউটস এর উদ্যোগে ২২- ২৭ জানুয়ারি ২০১৬ পর্যন্ত জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক, গাজীপুরে অষ্টম জাতীয় কাব ক্যাম্পুরী অনুষ্ঠিত হচ্ছে। ক্যাম্পুরীতে দেশের সকল উপজেলা থেকে ৮,০০০ জন কাব স্কাউট ও কর্মকর্তা অংশগ্রহণ করবেন। ইতোমধ্যে ক্যাম্পুরী ময়দানে কাব স্কাউট ও কর্মকর্তাগণ আসতে শুরু করেছেন। ক্যাম্পুরী হচ্ছে কাব স্কাউটদের জন্য সবচেয়ে বড় শিক্ষামূলক সমাবেশ ও মিলনমেলা। ক্যাম্পুরী থেকে অভিজ্ঞতা সঞ্চয়ের মাধ্যমে অংশগ্রহণকারী কাব স্কাউটরা আত্ম-প্রত্যয়ী হয়ে সমাজ ও দেশ গঠনে উল্লে¬খযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হবে। 

আজ (২৩ জানুয়ারি) সকাল ১১টার দিকে  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন, ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র , মৌচাক, গাজীপুরে অনুষ্ঠেয় ক্যাম্পুরীর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনকালে আগামী দিনে জাতির কর্ণধার হিসেবে কাব স্কাউট সদস্যদের যোগ্য হিসেবে গড়ে ওঠার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি এখন বুড়ি দাদু। আমাদের ভবিষ্যৎ তোমরা। তোমাদের হাতেই দেশটাকে দিয়ে যাবো, তোমরাই আগামী দিনে দেশকে পরিচালনা করবে। তোমাদের মধ্য থেকেই আগামী দিনে প্রধানমন্ত্রী, মন্ত্রী-সচিব হবে।

সবাইকে আত্মবিশ্বাসী হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা যুদ্ধ করে বিজয় অর্জনকারী জাতি। বঙ্গবন্ধু বলেছেন, আমাদের কেউ ‘দাবায়া’ রাখতে পারবে না। আমাদের এই আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে। আত্মবিশ্বাসী হয়ে সব কিছু জয় করতে হবে।

সোনার বাংলার সোনার ছেলে হিসেবে নিজেদের কাজ করতে হবে বলেও মন্তব্য করেন তিনি। 

ক্যাম্পুরীর উদ্বোধনী অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশন গণভবন, ঢাকা এবং মৌচাক,  গাজীপুর থেকে একযোগে সরাসরি সম্প্রচার করার ব্যবস্থা করে।