Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

নির্বাচন কমিশন জনগণের ধাওয়া থেকে রক্ষা পাবে না কুড়িগ্রাম

নির্বাচন কমিশন জনগণের ধাওয়া থেকে রক্ষা পাবে না

বর্তমান সরকার গণবিচ্ছিন্ন বলে মন্তব্য করেছেন, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তারা দেশের রাজনৈতিক দলগুলোকে বিচ্ছিন্ন করেছে।

তিনি বলেন, এই নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় জেনেও শুধু গণতন্ত্রের সামান্যতম পরিসরে প্রবেশ করতে পৌর নির্বাচনে অংশ নিয়েছে বিএনপি।
 
আজ (১০ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৭টায় কুড়িগ্রাম প্রেসক্লাবে আকস্মিকভাবে করা এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, নির্বাচন কমিশন শাসক দলকে খুশি করার জন্য কাজ করছে। শাসক দলের কাছে তাদের ঋণ করতে করতে দেউলিয়া অবস্থা। সেদিন আর বেশি দূরে নয় এ অবস্থা চলতে থাকলে জনগণের ধাওয়া থেকে নির্বাচন কমিশন রক্ষা পাবে না।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে অধিকাংশ পৌরসভাগুলো কেড়ে নিয়েছে সরকারি দল। ওইদিন স্থগিত হওয়া পৌরসভাগুলোর নির্বাচন ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ওই পৌরসভাগুলোতে বিএনপির প্রার্থী ও সমর্থকদের হয়রানি করা হচ্ছে। গ্রেফতার করা হচ্ছে।

তিনি বলেন, সরকারের একটি গোয়েন্দা সংস্থার প্রধানের ভাইকে বিজয়ী করতে নোয়াখালীর চৌমুহনী পৌরসভায় বিএনপি মনোনীত প্রার্থীকে নানাভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। সরকার ব্যাপক তান্ডব চালাচ্ছে। সেখানে বিএনপির প্রার্থীকে পরাজিত করতে যা যা করা দরকার, তাই করছে সরকার। একই অবস্থা কুড়িগ্রামের উলিপুর ও নরসিংদীর মাধবপুর পৌরসভায়। এখানেও বিপুল ভোটে এগিয়ে আছে বিএনপির প্রার্থী।

রিজভী বলেন, সাংবিধানিক দায়িত্ব পালন না করে নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ হিসেবে তাদের চাকরির মেয়াদ শুধু দীর্ঘায়িত করছে। নির্বাচনকেন্দ্রিক যেসব সন্ত্রাস চলছে, তা অবিলম্বে বন্ধ করতে হবে। তা না হলে স্থগিত হওয়া ভোটকেন্দ্রগুলোতেও সুষ্ঠু নির্বাচন হবে না।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা বিএনপি নেতা ও সাবেক মেয়র আবু বকর সিদ্দিক, মোস্তাফিজার রহমান, অধ্যাপক শফিকুল ইসলাম বেবু, অ্যাডভোকেট রেহানা খানম বিউটি, অধ্যাপক হাসিবুর রহমান হাসিব প্রমুখ।