Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

নরসিংদীতে আ’লীগের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র মেয়র প্রার্থীর ক্যাম্প দখলের অভিযোগ রাজনীতিনরসিংদী

নরসিংদীতে আ’লীগের প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র মেয়র প্রার্থীর ক্যাম্প দখলের অভিযোগ

নরসিংদীতে আওয়ামীলীগের মেয়র প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র মেয়র প্রার্থীর ক্যাম্প দখলের অভিযোগ উঠেছে। 

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় রিটানিং কর্মকর্তা উক্ত ক্যাম্পটি অবমুক্ত করেছেন। শুক্রবার সকালে সদর উপজেলা গেইট এলাকায় এই ঘটনা ঘটে।

এই ব্যাপারে স্বতন্ত্র মেয়র প্রার্থী এস এম কাইয়ূমের সমর্থক এমদাদুল হাকীম নরসিংদী পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসা. সুরাইয়া বেগমের নিকট লিখিত অভিযোগ করেছেন। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেছেন, শুক্রবার সদর উপজেলা গেইটের বিপরীত পাশে ভেলিন্ডা রেষ্টুরেন্টের সাথে স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ূমের একটি নির্বাচন ক্যাম্প স্থাপন করা হয়। রাতে আওয়ামীলীগ প্রার্থী বর্তমান মেয়র কামরুজ্জামান কামরুলের লোকজন ক্যাম্পের কাপড় ছিড়ে ফেলে এবং অফিস ভাঙচুর করে ক্যাম্পের উপর দুটি নৌকা প্রতীক টানিয়ে রাখে। সকালে একই স্থানে নৌকার ক্যাম্প স্থাপনের কাজ করার সময় এর প্রতিবাদ করলে হাকীমকে ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাফজুল প্রকাশ্যে হাত-পা কেঁটে ফেলার হুমকি দেয়।

নরসিংদী পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা মোসা. সুরাইয়া বেগম বলেন, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ জোহরার নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নৌকা প্রতিক নামিয়ে ক্যাম্পটি অবমুক্ত করেছেন। এই ব্যাপারে অভিযুক্ত প্রার্থীকে লিখিতভাবে সতর্ক করা হয়েছে।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেটের নিকট উভয় পক্ষ ক্যাম্প নিজেদের দাবী করেছেন। প্রয়োজনে পুলিশের সহযোগিতায় ঘটনা উদঘাটনের চেষ্টা করা হবে। অন্যথায় উক্ত স্থান থেকে দুই ক্যাম্পকেই সরিয়ে ফেলা হবে।