Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

জয়পুরহাটের দুই ছাত্রকে আটকের পর আদালতে না তোলায় পরিবারের উদ্বেগ জয়পুরহাট

জয়পুরহাটের দুই ছাত্রকে আটকের পর আদালতে না তোলায় পরিবারের উদ্বেগ

রাজধানীর গাবতলী থেকে গত মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাতে দুই ছাত্রকে পুলিশ কর্তৃক আটকের পর অস্বীকার ও আদালতে না তোলায় উদ্বেগ প্রকাশ এবং তাদের সন্ধান দাবি করেছে দুই পরিবার।

শুক্রবার  ই-মেইল বার্তার মাধ্যমে এক বিবৃতিতে পরিবার দু’টি এ দাবি করেন। তাদের মধ্যে আবুজর গিফারী জয়পুরহাট আইন কলেজের প্রথম বর্ষের ছাত্র, ওমর ফারুক জয়পুরহাট সরকারি কলেজের বাংলা বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র। 

বিবৃতিতে পরিবার দুটি জানায়, তাদের দুই সন্তান আবুজর গিফারী ও ওমর ফারুক ব্যক্তিগত কাজে গত মঙ্গলবার রাত সাড়ে ১০টায় জয়পুরহাট থেকে হানিফ বাসযোগে ঢাকার উদ্দেশে রওনা হয় এবং সকালে গাবতলীতে নামে। এরপর থেকে তাদের আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। বিশ্বস্ত সুত্রে তারা জানতে পেরেছেন তাদের সন্তানদেরকে পুলিশ গ্রেফতার করেছে। এরপর বার বার তাদের সন্ধানের জন্য সংশ্লিষ্ট থানা ও পুলিশ কর্মকর্তার সাথে যোগাযোগ করেছেন। কিন্তু কেউ তাদের গ্রেফতারের কথা স্বীকার করছে না। যা প্রচলিত আইনের সুষ্পষ্ট লঙ্ঘন। গ্রেফতারের পর তাদের সন্ধান দিতে অস্বীকার করায় গভীরভাবে উদ্বিগ্ন হয়ে পড়েছেন উল্লেখ করে তারা বলেন, দেশের পরিস্থিতি বিবেচনায় তাদের জীবন নিয়ে শঙ্কাবোধ করছি। কেননা সন্তানেরা ভিন্নমতের রাজনীতির সাথে জড়িত। বর্তমানে দেশে গণগ্রেফতার চলছে। যার শিকার হচ্ছেন মূলত ভিন্নমতের রাজনীতির নেতাকর্মীরাই। তারা দাবি করেন, তাদের এই দুই সন্তান কোনো ধরণের অপরাধের সাথে জড়িত নয়। এরপরও সন্তানেরা যদি কোনো অপরাধ করেও থাকে, তাহলে এর জন্য দেশের আইন মেনেই বিচার হওয়ার কথা। কিন্তু পুলিশ তা করছে না। আদালতে না তোলায় সন্তানদের জীবন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এ অবস্থায় তারা সুবিচারের জন্য সরকার, পুলিশ ও সাংবাদিকের দৃষ্টি আকর্ষণ ও সার্বিক সহযোগিতা কামনা করেন। পরিবার দুটি আশা প্রকাশ করে, তাদের দুই সন্তান পুলিশের কাছে নিরাপদে আছে এবং অন্যায়ভাবে তাদের কোনো নির্যাতন করা হবে না। সুবিচার হলে সন্তানেরা নিরপরাধ প্রমাণিত হবে এবং মুক্ত হয়ে তাদের পড়ালেখা চালিয়ে যেতে পারবে।