Opu Hasnat

আজ ১৪ এপ্রিল রবিবার ২০২৪,

ডিইউজের ভারপ্রাপ্ত সভাপতি হলেন মানিক লাল ঘোষ মিডিয়া

ডিইউজের ভারপ্রাপ্ত সভাপতি  হলেন  মানিক লাল ঘোষ

জাতিসংঘের সাধারণ পরিষদের  ৭৮ তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সঙ্গী হুিসেবে   নিউইয়র্ক গেলেন  ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সভাপতি সোহেল হায়দার চৌধুরী। তার  যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য  অবস্থান কালে ডিইউজ’র ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন সংগঠনের সহ সভাপতি মানিক লাল ঘোষ। 

উল্লেখ, মানিক লাল ঘোষ দৈনিক সকালের সময় পত্রিকার ডেপুটি এডিটর পদে কর্মরত। এর আগে দীর্ঘদিন মাই টিভিতে সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করেছেন। তিনি বিএফইউজে, ডিআরইউ, বিএসআরএফ এর সদস্য। বিভিন্ন জাতীয় দৈনিকে তার নিয়মিত রাজনৈতিক বিশ্লেষণধর্মী কলাম প্রকাশিত হচ্ছে। ৬২ বার স্বেচ্ছায় রক্তদানকারী মানিক লাল ঘোষ  সাংবাদিকতা, সাহিত্য চর্চা ও মানবকল্যাণে অবদানের স্বীকৃতি স্বরুপ মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড, ভারত- বাংলাদেশ  মৈত্রী সম্মাননা, মাদার তেরেসা পদক, রোটারি ব্লাড ডোনার অ্যাওয়ার্ড, বেস্ট পাবলিক স্পিকার অ্যাওয়ার্ড, ঝালকাঠির জেলার শ্রেষ্ঠ বিদোৎসাহী সম্মাননাসহ এ পর্যন্ত অর্ধশতাধিক সম্মাননা ও পদক অর্জন করেছেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য  মানিক লাল ঘোষ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি ও বাংলাদেশ  আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সদস্য। 

মানিক লাল ঘোষ ঝালকাঠি জেলা সাংবাদিক সমিতি, ঢাকার সাধারণ সম্পাদক,  বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ-প্রকাশনা সম্পাদক, রেডক্রিসেন্ট  সোসাইটি আজীবন সদস্য সহ   রাজধানী ঢাকা ও নিজ জেলা ঝালকাঠিতে সন্ধানী ডোনার ক্লাবের  সেক্রেটারি, এ্যাপেক্স ক্লাব অব ঝালকাঠির প্রেসিডেন্ট সহ অসংখ্য সামাজিক, সাংস্কৃতিক, মানবাধিকার সংগঠন এবং ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।