Opu Hasnat

আজ ১৫ জুন শনিবার ২০২৪,

নগরকান্দায় কিশোর অপরাধ ও সাইবার ক্রাইম রোধে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় ফরিদপুর

নগরকান্দায় কিশোর অপরাধ ও সাইবার ক্রাইম রোধে শিক্ষার্থীদের সাথে মতবিনিময়

ফরিদপুরের  নগরকান্দায় শিক্ষার্থীদের সাথে বাল্যবিবাহ, ইভটিজিং এবং সাইবার ক্রাইম রোধে নগরকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ মিরাজ হোসেনের সচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১০ সেপ্টেম্বর ) সকাল ১০ টায় নগরকান্দার তালমা নাজিমউদ্দীন  উচ্চ বিদ্যালয় হল রুমে  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। তালমা নাজিমউদ্দীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান চৌধুরী মুন্নুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগরকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ মিরাজ হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তালমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কমাল হোসেন মিয়া, নগরকান্দা থানার এসআই আজাদ হোসেন প্রমুখ। 

জানা গেছে, বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে জঙ্গিবাদ, মাদক, সাইবার ক্রাইম, ইভটিজিং এবং বাল্য বিয়ে নিয়ে সচেতন করতে নগরকান্দা  থানা পুলিশের টিম বিভিন্ন স্কুল-কলেজে গিয়ে এই কার্যক্রম পরিচালনা করছে। 

নগরকান্দা থানার অফিসার ইনচার্জ  মোঃ মিরাজ হোসেন বলেন, শিক্ষার্থীদের নানা বিষয়ে সচেতন করতে এবং তাদের দিক-নির্দেশনামূলক পরামর্শ প্রদান করছি । আমরা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে সরাসরি শিক্ষার্থীদের সাথে এভাবে সভা করছি। এতে করে শিক্ষার্থীরা সচেতন হচ্ছে। তারা তাদের পরিবার ও আশেপাশের লোকজনদেরও সচেতন করতে পারবে। যাতে করে অপরাধ কমিয়ে আনা সম্ভব বলে আশা করি।