Opu Hasnat

আজ ১৬ জুন রবিবার ২০২৪,

এমটিবি এবং মাস্টারকার্ড নিয়ে এলো বিজনেস ক্রেডিট কার্ড অর্থ-বাণিজ্য

এমটিবি এবং মাস্টারকার্ড নিয়ে এলো বিজনেস ক্রেডিট কার্ড

মাস্টারকার্ড নেটওয়ার্কের আওতায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) সম্প্রতি চালু করেছে বিজনেস ক্রেডিট কার্ড এবং সর্বপ্রথম গ্রাহক হিসেবে ওয়ালমার্ট গ্লোবাল সোর্সিং বাংলাদেশ প্রাইভেট লিমিটেড এই কার্ডটি গ্রহণ করে।

বিশেষ সুবিধাসম্বলিত এই কার্ডটি প্রতিষ্ঠানের যেকোনো খরচ কিংবা ব্যবসায়িক লেনদেনকে আরও সহজ করবে। এই কার্ডের মাধ্যমে যেকোন অফিস কিংবা ব্যবসায়িক খরচ যেমন ভ্রমণ ও বিনোদন ব্যয়, বিপণন কিংবা বিজ্ঞাপন ব্যয় ইত্যাদি নিরাপদে পরিশোধ করা যাবে। 

এমটিবি মাস্টারকার্ড বিজনেস ক্রেডিট কার্ডটি ডুয়েল কারেন্সি হওয়ায়, বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুসরণ করে বৈদেশিক লেনদেনেও ব্যবহার করা যাবে ।

যেকোন প্রতিষ্ঠান এই বিজনেস ক্রেডিট কার্ডটি তার এক বা একাধিক মনোনীত প্রতিনিধিদের প্রদান করতে পারবে। অনুমোদিত ঋণ সীমা বা ক্রেডিট লিমিট প্রতিষ্ঠানের মনোনীত ব্যক্তিদের মধ্যে ভাগ হয়ে যাবে। কার্ডটিতে একই সাথে গ্রাহক এবং তার প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা থাকবে।

এমটিবি মাস্টারকার্ড বিজনেস ক্রেডিট কার্ডের গ্রাহকরা বিভিনড়ব আকর্ষণীয় সুবিধা যেমন দেশ জুড়ে এমটিবি এয়ার লাউঞ্জে ফ্রি প্রবেশাধিকার, বিদেশযাত্রার ক্ষেত্রে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে মিট ও গ্রিট সার্ভিস, ট্রানজেকশন এলার্ট, গ্রীন পিন সেবা, সার্বক্ষণিক কল সেন্টার সেবা উপভোগ করতে পারবেন।

এমটিবি’র প্রধান কার্যালয়, এমটিবি টাওয়ার, কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান, মাস্টারকার্ড সাউথ এশিয়ার চিফ অপারেটিং অফিসার ভিকাস ভার্মা, মাস্টারকার্ড বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল এই বিজনেস ক্রেডিট কার্ডটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং ওয়ালমার্টের পক্ষ থেকে ডিরেক্টর, অপারেশনস অ্যান্ড এডমিন, রিতা লোহানি এই সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের অন্যান্য খবর