Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

রূপগঞ্জে বিএসটিআই’র অভিযানে একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা নারায়ণগঞ্জ

রূপগঞ্জে বিএসটিআই’র অভিযানে একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা

সোমবার (২৪ জুলাই) নারায়ণগঞ্জের রুপগঞ্জে এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনাকালে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য মশার কয়েল উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে তারাব পৌরসভার রূপসীর নিহা ইন্টারন্যাশনালকে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, মেসার্স মনির কেমিক্যাল ওয়ার্কসকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা এবং নূহা কেমিক্যাল ওয়ার্কসকে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা জরিমানা প্রদান করা হয়। 

এছাড়া একই এলাকার মেসার্স মনির কেমিক্যাল ওয়ার্কসকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত পণ্য মশার কয়েল উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা জরিমানা প্রদান করা হয়। এবং মেসার্স মনির কেমিক্যাল ওয়ার্কস প্রতিষ্ঠানটিকে সীলগালা করে বন্ধ করে দেওয়া হয় এবং প্রতিষ্ঠানটিতে প্রাপ্ত সকল অবৈধ মশার কয়েলসমূহ বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মহোদয়ের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

উপরোক্ত প্রতিষ্ঠানসমূহকে-কে উল্লিখিত দুইটি আইনে সর্বমোট ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা জরিমানা প্রদান করা হয়।

মোবাইল কোর্ট বিএসটিআই'র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়। বিএসটিআই'র সহকারী পরিচালক  জিশান আহমেদ তালুকদার এর উপস্থিতিতে প্রসিকিউটর হিসেবে মোঃ আশিকুজ্জামান, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ঢাকা ও মোঃ মঈন উদ্দিন, পরিদর্শক  (মেট্রোলজি), ডিএমআই, বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন।