Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

নরসিংদীতে দুই মেয়র ও এক কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল নরসিংদী

নরসিংদীতে দুই মেয়র ও এক কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

নরসিংদীতে অনুষ্ঠিতব্য তিনটি পৌরসভায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্ন হয়েছে। গত শনি ও রবিবার নরসিংদী, মাধবদী ও মনোহরদী পৌরসভার রিটার্নিং কর্মকর্তা প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়ন পত্র যাচাই বাছাই করেন।

এতে নরসিংদী পৌরসভার দুই জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। এরা হলেন, স্বতন্ত্র প্রার্থী জামায়াতে ইসলামী নরসিংদী পৌর শাখার আমির জহিরুল ইসলাম মানিক ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী আমিনুল ইসলাম।

এ ছাড়া উপজেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য পদ থেকে পদত্যাগ না করায় মনোহরদী পৌরসভার সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী (৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) মুন্নি আক্তার এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

নরসিংদী পৌরসভার রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোসা. সুরাইয়া বেগম সাংবাদিকদের বলেন, মনোনয়ন পত্র অসম্পূর্ণভাবে পূরণ করার কারনে ইসলামী ঐক্যজোটের প্রার্থী আমিনুল ইসলাম ও পৌরসভার বাইরের দুই ভোটার সমর্থক হওয়ায় স্বতন্ত্র প্রার্থী জহিরুল ইসলাম মানিক এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এর ফলে নরসিংদী পৌরসভায় মেয়র পদে ৬ জন, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৭  জন প্রার্থী এবং সংরক্ষিত ৩টি মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। মাধবদী পৌরসভায় মেয়র পদে ২ জন, ১২টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪৫ জন প্রার্থী ও সংরক্ষিত ৪টি মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী এবং মনোহরদী পৌরসভায় মেয়র পদে ৭ জন প্রার্থী, ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী এবং সংরক্ষিত ৩টি মহিলা কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী মনোনয়ন বৈধ হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আগামী ১৩ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। এর পর প্রতিদ্বন্ধী চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ও প্রতীক বরাদ্দ করা হবে।