Opu Hasnat

আজ ২০ জুলাই শনিবার ২০২৪,

রাজধানীতে বিএসটিআই’র অভিযানে জরিমানা, নিষিদ্ধ ক্রিম ধ্বংস রাজধানী

রাজধানীতে বিএসটিআই’র অভিযানে জরিমানা, নিষিদ্ধ ক্রিম ধ্বংস

মঙ্গলবার রাজধানীর কদমতলী এলাকায় এপিবিএন-১১ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনাকালে বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক পণ্য ‌‌‘মশার কয়েল’  উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে মেসার্স পদ্মা এন্ড কোং-কে ৭০,০০০/- (সত্তর হাজার) টাকা এবং পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত একই পণ্য উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে ৩০,০০০/- (ত্রিশ হাজার) টাকা জরিমানা প্রদান করা হয়। 

এছাড়াও জুরাইন এলাকায় অবস্থিত বিক্রমপুর প্লাজায় মোবাইল কোর্ট পরিচালনাকালে রিয়াজ কসমেটিক্স, নূর কসমেটিক্স সেন্টার, ইত্যাদি কসমেটিক্স সেন্টার, চাঁদপুর কসমেটিক্স সেন্টার, বিসমিল্লাহ কসমেটিক্স, বিক্রমপুর প্লাজা ও পপুলার কসমেটিক্স-এ বিএসটিআই কর্তৃক নিষিদ্ধ ঘোষিত স্কীন ক্রিম পাওয়া যাওয়ায় উক্ত ক্রিমসমূহ বিজ্ঞ ম্যাজিস্ট্রেট এর উপস্থিতিতে ধ্বংস করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বিএসটিআই'র বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকার এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে মোঃ আশিকুজ্জামান, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ঢাকা এবং মোঃ নাজমুস সায়াদত, পরিদর্শক (মেট্রোলজি),‌ ডিএময়াই, বিএসটিআই, ঢাকা দায়িত্ব পালন করেন। 

এছাড়াও উপস্থিত ছিলেন রিগ্যান বৈদ্য, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, ঢাকা।