Opu Hasnat

আজ ৩০ মে বৃহস্পতিবার ২০২৪,

দুর্গাপুরে গার্ল গাইডস্ এর দিনব্যাপি ওরিয়েন্টেশন নেত্রকোনা

দুর্গাপুরে গার্ল গাইডস্ এর দিনব্যাপি ওরিয়েন্টেশন

গাইডিং কার্যক্রম সম্প্রসারনের লক্ষে কারিগরি ও মাদরাসা শিক্ষকদের দিনব্যপি এক ওরিয়েন্টেশন কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন দুর্গাপুর শাখার আয়োজনে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের অংশগ্রহনে বুধবার দিনব্যপি এ কর্মসুচী অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে চন্ডিগড় মাতৃজাগরনী বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান, বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মেহের উল্লাহ, উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দীন। এছাড়া সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সহকারী শিক্ষক বৃন্দ এবং গাইডারবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মসূচির মধ্যে ছিলো, দলের পরিচিতি ও করণীয়, ওয়ারেন্ট ও ওয়ারেন্ট বাস্তবায়ন ধারা, গার্ল গাইডস্ ও গার্ল স্কাউট পদ্ধতির মাধ্যমে গাইড কার্যক্রম বায়বায়নে ওয়ারেন্ট গাইডার, গাইড পরিচিতি, ইতিহাস, মিশন-ভিশন ও উদ্দেশ্য, গাইড প্রতিজ্ঞা, লক্ষ্য, পরোপকার, গাইড নিয়মাবলি, সালাম চিহ্ন ও বাম হাত মিলানো, বাঁশির সংকেত ও হাতের ইশারা, বাজেট তৈরী ও তহবিল সংগ্রহ, বিশ্ব পতাকা ও জাতীয় পতাকা, বিশ্ব সঙ্গীত ও ট্যাপস্, সেরিমোনিয়ালস, বিশ্ব ব্যাজ ও টেন্ডারফুট ব্যাজ সহ এ বিষয়গুলো বাস্তবায়নের লক্ষে বিষদ আলোচনা করা হয়।