Opu Hasnat

আজ ১৫ জুন শনিবার ২০২৪,

দুর্গাপুরের শ্রেষ্ঠ অধ্যক্ষ কামরুন্নাহার নেত্রকোনা

দুর্গাপুরের শ্রেষ্ঠ অধ্যক্ষ কামরুন্নাহার

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন আলহাজ্ব মাফিজ উদ্দিন তালুকদার কলেজের অধ্যক্ষ কামরুন্নাহার ফারুক। উপজেলার বিভিন্ন কলেজ থেকে বাছাই পর্বে তিনি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়। বুধবার বিকেলে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন। 

উপজেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি শিক্ষাগত যোগত্যা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে অধ্যক্ষ কামরুন্নাহার ফারুক কে উপজেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান হিসেবে নির্বাচিত করেন।

অধ্যক্ষ কামরুন্নাহার ফারুক ২০২২ সালে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেনি শিক্ষক এবং শ্রেষ্ঠ জয়িতা  হয়েছেন। তিনি দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের শিক্ষাবিদ আলহাজ্ব মাফিজ উদ্দিন তালুকদার এর ছোট ছেলে অধ্যক্ষ ফারুক আহমেদ এর স্ত্রী। শিক্ষা প্রসারের সাথে থেকে উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহন করেন তিনি। তার এই সফলতা প্রাপ্তিতে উপজেলার শিক্ষার্থী ও সুশিল সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

এ নিয়ে অধ্যক্ষ কামরুন্নাহার ফারুক বলেন, প্রথমেই মহান আল্লাহর প্রতি শুকরিয়া জানাই, আমি এ সম্মাননা প্রাপ্তির জন্য। পরিশ্রম কোন দিনই বৃথা যায় না। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা পর্যায়ে আমাকে শ্রেষ্ঠ কলেজ প্রধান হিসেবে মনোনীত করায় উপজেলা প্রশাসন সহ শিক্ষা বিভাগ কে ধন্যবাদ জানাই। আগামী ২১ মে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগীতা, সকলেই আমার জন্য দোয়া করবেন।