Opu Hasnat

আজ ১৪ জুলাই রবিবার ২০২৪,

১০০ টাকার জন্য খুনের অভিযোগ, অভিযুক্ত আটক কুমিল্লা

১০০ টাকার জন্য খুনের অভিযোগ, অভিযুক্ত আটক

১০০ টাকা নিয়ে দ্বন্দ্বে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় সহকর্মীকে ছুরিকাঘাতে হত্যা করা মো. রাব্বি হোসেনকে (২২)  আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।  বৃহস্পতিবার  রাত সাড়ে ৮টার দিকে জেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক রাব্বি জেলা সদর দক্ষিণ উপজেলার কৃষ্ণপুর এলাকার মো. শাহজাহানের ছেলে।  

ছুরিকাঘাতে নিহতের নাম মো. মারুফ (১৭)। সে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর ইউনিয়নের হাড়াতলী ঘোষগাঁও গ্রামের মৃত হাফিজুর রহমান ছেলে। শুক্রবার  র‌্যাব-১১ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন,  প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, নিহত মারুফ ও আটক রাব্বি প্রায় ৩ মাস আগে একসঙ্গে এসকে ফিলিং স্টেশনে নজেলম্যান হিসেবে চাকরিতে যোগ দেয়। শিফট অনুযায়ী গত ৯ মে রাত ৮টা থেকে ১০ মে সকাল ৭টা ৫৫ পর্যন্ত মারুফের ডিউটি ছিল। মারুফের ডিউটির টাইম পরিবর্তনের হিসেবে তার সহযোগী রাব্বিকে ডিউটির দায়িত্ব বুঝিয়ে দেয়। রাব্বি তার ডিউটি বুঝে পাওয়ার পর মারুফের ডিউটি পালনকালে বিভিন্ন যানবাহনের চালকদের কাছ থেকে পাওয়া বকশিশের ১০০ টাকা ভাগ দাবি করে। এনিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রাব্বি অফিস রুমে চলে যায়। সেখান থেকে একটি ধারালো ছুরি হাতে নিয়ে পুনরায় ঘটনাস্থলে আসে। বেঞ্চের ওপর বসে থাকা অবস্থায় মারুফকে বুকে ও গলায় পরপর ছুরিকাঘাত করে। এর পরই রাব্বি ঘটনাস্থল থেকে পালিয়ে তার বাড়িতে চলে যায়। পলাতক অবস্থায় থাকা রাব্বিকে গতকাল বৃহস্পতিবার কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড থেকে আটক করে র‌্যাব।

র‌্যাব কর্মকর্তা আরো বলেন, তার স্বীকারোক্তি ও প্রাপ্ত তথ্যমতে হত্যকান্ডে ব্যবহৃত ছুরিটি তার বাড়ির একটি রুমে চালের ড্রামের নিচে থেকে উদ্ধার করা হয়। এ বিষয়ে আটক রাব্বিকে সদর দক্ষিণ থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় বকশিশের ১০০ টাকা নিয়ে দ্বন্দ্বে মারুফ নামের ওই কিশোরকে হত্যা করে তার সহকর্মী রাব্বি। উপজেলার বেলতলী বাজার সংলগ্ন এসকে পেট্রোল পাম্পে বুধবার (১০ মে) সকাল ৮টায় এ ঘটনা ঘটে। হত্যাকান্ডে ঘটনায়  নিহতের মা বাদী হয়ে রাব্বির বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।  

এতে দেখা যায়, রাব্বি স্বাভাবিকভাবেই মারুফের সামনে এসে ফল কাটার ছুরি দিয়ে ২ সেকেন্ডে ৩ বার আঘাত করে। এতে ঘটনাস্থল থেকে মারুফ দৌড় দিলেও সামনে গিয়ে রক্তক্ষরণে মাটিতে লুটিয়ে পড়ে।