Opu Hasnat

আজ ২০ জুন বৃহস্পতিবার ২০২৪,

নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিতে ৬০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ নিবে বার্জার অর্থ-বাণিজ্য

নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিতে ৬০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ নিবে বার্জার

যুক্তরাজ্য-ভিত্তিক নিজেদের মূল প্রতিষ্ঠান জেঅ্যান্ডএন ইনভেস্টমেন্টস (এশিয়া) লিমিটেড থেকে ৬০ মিলিয়ন মার্কিন ডলার ধার নিবে বলে জানিয়েছে শীর্ষস্থানীয় পেইন্ট সল্যুশন ব্র্যান্ড বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। কাঁচামাল আমদানিতে ঋণপত্র খোলার জন্য ব্যবসার প্রয়োজন অনুযায়ী পর্যায়ক্রমে এ ঋণ নেয়া হবে। 

বার্জারের পরিচালনা পর্ষদ ইতোমধ্যে পরিকল্পিত এ ঋণ চুক্তির নীতিমালা অনুমোদন দিয়েছে। বার্জার এখন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) অনুমোদনের জন্য আবেদন করছে। সুদের হার এবং ঋণ পরিশোধের সময়কাল অনুমোদন প্রক্রিয়া চলাকালীন নিয়ন্ত্রক সংস্থা দ্বারা নির্ধারণ করা হবে।

এ বিষয়ে বার্জারের প্রধান আর্থিক কর্মকর্তা সাজ্জাদ রহিম চৌধুরী বলেন, “বেশিরভাগ ব্যাংকেই এখন ডলারের ঘাটতি রয়েছে। তাই, ঋণ গ্রহণের সিদ্ধান্ত অনুমিতই ছিলো।” তিনি আরও বলেন, “আমাদের মূল্যবান ক্রেতাদের নিরবচ্ছিন্ন সেবা প্রদানে আমাদের প্রয়োজনীয় কাঁচামাল ব্যবহারের সুযোগ থাকতে হবে। এছাড়াও, এ পদক্ষেপ দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভের প্রতি বার্জারের প্রতিশ্রুতির অংশ।”

উদ্ভাবন এবং দায়িত্বশীল ব্যবসায়িক কার্যক্রমের জন্য সুনাম রয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের। প্রতিষ্ঠানটি ২০০৬ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয় এবং এর পরিশোধিত মূলধন ৪৬ কোটি টাকা।  

এই বিভাগের অন্যান্য খবর