Opu Hasnat

আজ ১৯ জুন বুধবার ২০২৪,

বিচার প্রার্থীদের বিশ্রামাগার ন্যায়কুঞ্জ’র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন মাগুরা

বিচার প্রার্থীদের বিশ্রামাগার ন্যায়কুঞ্জ’র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

বাংলাদেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বিচার প্রার্থীদের আদালত চত্বরে বসার জন্য বিশ্রামাগার নির্মাণ করা হচ্ছে। যেখানে ৬০/৭০ জন বিশ্রাম নিতে পারবে। সেখানে পুরুষ ও মহিলাদের জন্য পৃথক টয়লেট থাকবে। এর নাম দেওযা হয়েছে ন্যায়কুঞ্জ। এই জন্য সরকার দেশব্যাপী ৩৫ কোটি টাকা বরাদ্দ করেছেন। প্রতিটি জেলায় ৫০ লক্ষ টাকা ব্যায়ে একটি ন্যায়কুঞ্জ নির্মাণ করা হবে। 

তিনি বুধবার দুপুরে মাগুরা জেলা জজ আদালত চত্বরে ন্যায়কুঞ্জের ভিস্থিপ্রস্তর স্থাপন শেষে বক্তব্যদান কালে এইকথা বলেন। 

তিনি আরও বলেন, যারা বিচারপ্রার্থীরা আদালতে আসেন তাদের বসার সংকুলান না হওয়ায় যত্রতত্র ঘুরে বেড়ান। এটা সুরাহার জন্য ন্যায়কুঞ্জ নির্মান করা হচ্ছে। এরপর প্রধান বিচারপতি মাগুরা জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে জেলার আইনজীবীদের সাথে মতবিনিময় করেন। তিনি পুরানা মামলা দ্রুত নিষ্পিতি করার জন্য আইনজীবীর সহযোগীতা কামনা করেন। তিনি আদালত চত্বরে একটি লিচু গাছের চারা রোপন করেন। 

সেখানে উপস্থিত ছিলেন মাগুরার সিনিয়র  জেলা ও দায়রা জজ অমিত কুমার দে, জেলা প্রশাসক মুহাম্মদ আবু নাসের বেগ, পুলিশ সুপার মশিউদৌল্লা রেজা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবলু, সুপ্রীম কোর্টের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বিচারক বৃন্দ ও আইনজীবী ও তাদের সহকারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

এই বিভাগের অন্যান্য খবর