Opu Hasnat

আজ ২১ এপ্রিল রবিবার ২০২৪,

পশ্চিম বীরগাঁও ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থদের পূর্ণবাসনের জন্য দিনব্যাপী অবহিতকরণ সভা সুনামগঞ্জ

পশ্চিম বীরগাঁও ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থদের পূর্ণবাসনের জন্য দিনব্যাপী অবহিতকরণ সভা

উন্নতমানের স্যানিটেশন, টিউবওয়েল, বন্যায় ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠির জন্য রাস্তাঘাটের উন্নয়ন, হোম গার্ডেন ও বাড়ির আঙ্গিনায় সবজি চাষে উৎসাহিত করতে সুনামগঞ্জের শান্তিগঞ্জে দিনব্যাপী পূর্ণবাসন প্রকল্পের আওতায় এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
 
বুধবার সকাল থেকে সুইডিস ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কো- অপারেশন এজেন্সি (সিডা)”র অর্থায়নে ও এনজিও সংস্থা উত্তরণ এবং নরওয়েজিয়ান রিফিউজি কাউন্সিল (এনআরসি)’র বাস্তাবায়নে উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়ন পরিষদের সম্মেলনকক্ষে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। পশ্চিম বীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লুৎফুর রহমান জায়দীরদার খোকনের সভাপতিত্বে ও উত্তরণ সংস্থার প্রজেক্ট ম্যানেজার আজিজ সিকদারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উত্তরণ সংস্থার প্রকল্প সমন্বয়ক মিজানুল ইসলাম। 

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, উত্তরণ সংস্থার মনিটরিং অফিসার রিয়াজুল ইসলাম, সংগঠনের এফ এফ মুন্না ইসলাম, পশ্চিম বীরগাঁও ইউপি সদস্য মো. আব্দুল মতিন, ইউপি সদস্য মো. জামাল মিয়া, সাইদুল ইসলাম, এমরান হোসেন, মো. মছরু মিয়া,মো. মোজাহিদ খান, ফখরুল ইসলাম, ইউপি মহিলা সদস্যা মোছাঃ নাছিমা আক্তার, গোলাপ মিয়া, মো. চন্দন আলী, দুলব খানঁ, কলমদর আলী, গ্রাম পুলিশ আবুল কাশেম প্রমুখ। 

উত্তরণ সংস্থার প্রকল্প সমন্বয়ক মিজানুল ইসলাম বলেছেন, গেল বছর স্মরণকালের ভয়াবহ বন্যায় সুনামগঞ্জের যে সমস্ত উপজেলার ইউনিয়নগুলো বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে সেই এলাকার ক্ষতিগ্রস্থ মানুষজনকে স্বাবলম্বী করতে উত্তরণ সংস্থার মাধ্যমে উন্নতমানের স্যানিটেশন, টিউবওয়েল, বন্যায় ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠির জন্য রাস্তাঘাটের উন্নয়ন, হোম গার্ডেন ও বাড়ির আঙ্গিনায় সবজি চাষে উৎসাহিত করতে মূলত এই উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য তিনি উপস্থিত ইউনিয়ন পরিষদেও সকল সদস্যরা তাদেও স্ব স্ব ওয়ার্ডের জনগনকে সচেতন করতে কাজ করে যাওয়ার পরামর্শ প্রদান করেন। এই সংস্থাটি এই উপজেলার বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্থ মানুষের কল্যাণে আগামী একবছর উন্নয়নমূলক কাজ কওে যাওয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। 

এই বিভাগের অন্যান্য খবর