Opu Hasnat

আজ ৭ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০২৩,

ব্রেকিং নিউজ

বনানীতে চলছে ‘হোটেল ইনানী লং বে’র ৫ দিনব্যাপী পর্যটন মেলা রাজধানী

বনানীতে চলছে ‘হোটেল ইনানী লং বে’র ৫ দিনব্যাপী পর্যটন মেলা

রাজধানীর বনানীতে চলছে ৫ দিনব্যাপী পর্যটন মেলা। মেলায় আয়োজক কক্সবাজারের চার তারকা মানের হোটেল ‘হোটেল ইনানী লং বে’ এবং পর্যটন খাতের বিনিয়োগ প্রতিষ্ঠান ‘এমএনএস প্রোপার্টিজ লিমিটেড’। তারা নিজেদের সেবার ওপর বিশেষ মূল্য ছাড়সহ নানা সুবিধা দিচ্ছে।

শনিবার ‘হোটেল ইনানী লং বে- টুরিজম অ্যান্ড প্রপার্টি মেলা’ নামের পাঁচ দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রোকন উদ-দৌলা। অনুষ্ঠানে আয়োজক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল ওহাব, পরিচালকদের মধ্যে আব্দুল্লাহ আল আমিন, এস এ এন এম কামরুল আহসান, রফিকুল ইসলাম এবং মো. আরিফুল ইসলাম, অতিথিদের মধ্যে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক মো. শাহ্ আলম চৌধুরী, সহযোগী অধ্যাপক মিলি রহমান এবং পরামর্শক এ কে এম মঈনুদ্দীন উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি রোকন উদ-দৌলা বলেন, ‘‘পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত ‘কক্সবাজার’ বাংলাদেশ তথা অত্র অঞ্চলের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পর্যটন স্পট এবং বেশি পর্যটক আকৃষ্ট করতে আমাদের কক্সবাজারসহ নতুন পর্যটন স্পটগুলো আরও পর্যটকবান্ধব করতে হবে এবং এই খাতে আরও করতে হবে বিনিয়োগ।’

মেলার আয়োজক দেশের কক্সবাজারগামী পর্যটকদের দৃষ্টি আকর্ষণের ওপর জোর দিচ্ছেন। আগামী বছর বর্তমান সরকরের পর্যটকবান্ধব প্রকল্প ঢাকা-কক্সবাজার রেলসংযোগের কাজ শেষ হচ্ছ, ২০২৩ সালে বর্ধিত সংখ্যক পর্যটক কক্সবাজার ভ্রমণ করবেন বলে আয়োজকরা মনে করছেন। এক্ষেত্রে আশার বিষয় হলো দেশে পর্যটন শিল্প বর্তমানে দ্রুত বিকাশমান, পর্যটন খাতকে আরো সমৃদ্ধ করতে ছোট বড় নতুন নতুন বিনিয়োগ হচ্ছে। ব্যক্তি পর্যায়ের নতুন বিনিয়োগ প্রমাণ করে, এই খাতে মানুষের আগ্রহ এবং রিটার্ন সন্তোশজনক।

আয়োজকেরা বলছেন, এই পর্যটন মেলার মাধ্যমে ভ্রমণ পিপাসু পর্যটকরা বিভিন্ন ভ্রমণের তথ্য, আকর্ষণীয় ভ্রমণ প্যাকেজ ও পর্যটন খাতে বিনিয়োগ এবং এর রিটার্ন সম্পর্কে জানতে পারবেন।

মেলার স্থান: হোটেল ইনানী লং বে (কর্পোরেট অফিস) 

লেভেলঃ ৬এ, ১০৫, রোড- ০৪, ব্লক- বি কামাল আতাতুর্ক এভিনিউ, বানানী, ঢাকা- ১২১৩। 

মেলা চলবে : আগামী ৭ ডিসেম্বর বুধবার পর্যন্ত।