Opu Hasnat

আজ ৭ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০২৩,

ব্রেকিং নিউজ

পাইকগাছায় নবনির্মিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উদ্বোধন খুলনা

পাইকগাছায় নবনির্মিত ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উদ্বোধন

পাইকগাছায় নবনির্মিত ২টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের শুভ উদ্বোধন করেন খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। 

এসময় প্রধান অতিথির বক্তৃতায় এমপি আক্তারুজ্জামান বাবু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আগে স্বাস্থ্যসেবা নিতে জনগণকে বিশেষ করে নারী ও শিশুদের দূরবর্তী হাসপাতালে যেতে হতো। ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক এবং স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র স্থাপনের ফলে নারী ও শিশুদের জন্য স্বাস্থ্যসেবা গ্রহণ সহজ হয়েছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিতে সক্ষম হয়েছে। যার ফলশ্রুতিতে দেশে স্বাস্থ্য খাতে এসেছে আমূল পরিবর্তন, কমেছে মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুহার। এসময় তিনি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিনত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। 

এ উপলক্ষে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান চত্বরে, উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগমের সভাপতিত্বে  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আ'লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, খুলনা স্বাস্হ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মোহসিন, খুলনা জেলা পরিবার পরিকল্পনা কার্যালের উপ-পরিচালক মোঃআনোয়ারুল আজিম, খুলনা জেলা পরিষদের সদস্য রবিউল ইসলাম রবি, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শিহাব উদ্দীন ফিরোজ বুলু, লিপিকা ঢালী, ইউপি চেয়ারম্যান কাজল কান্তি বিশ্বাস, আব্দুল মান্নান গাজী, খুলনা স্বাস্হ্য প্রকৌশল বিভাগের সহকারি প্রকৌশলী মোঃ মাহফুজুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

উপজেলা যুবলীগের সাবেক সদস্য এম,এম আজিজুল হাকিমের পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন, উপজেলা আ'লীগের সাবেক সদস্য পঞ্চানন সানা, ইউনিয়ন আ'লীগের সহ-সভাপতি প্রমথ সানা, ইউনিয়ন কৃষকলীগের আহবায়ক সুভাষ চন্দ্র রায়, উপজেলা যুবলীগের সাবেক সদস্য ছায়েদ আলী মোড়ল, আব্দুল বারিক, মোঃ আকরামুল ইসলাম, গৌতম রায়, সোলাদানা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি রবীন্দ্রনাথ রায়, ইউনিয়ন আ'লীগনেতা শাহাবুদ্দিন শাহিন, বিমল সরকার, আঃ রউফ বিশ্বাস, বিশ্বনাথ মন্ডল, বিএম আরেফিন আলী, ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন, শেখর চন্দ্র ঢালী এবং মহিলা আ'লীগের নাজমা আক্তার, শেখ জুলি, যুবমহিলালীগের ফাতিমা তুজ জোহরা (রুপা) ও ছাত্রলীগের রায়হান পারভেজ রনি, রমজান সরদার সহ আরো অনেকে। 

উল্লেখ্য, এদিন বিকেলে এমপি আক্তারুজ্জামান বাবু উপজেলার লতা ইউনিয়নে ১ কোটি ৪৭ লক্ষ টাকা ব্যায়ে নবনির্মিত লতা ইউনিয়ন স্বাস্হ্য ও পরিবার কল্যান কেন্দ্রের শুভ উদ্বোধন করেন ও পরে লতা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

এই বিভাগের অন্যান্য খবর