Opu Hasnat

আজ ৭ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০২৩,

ব্রেকিং নিউজ

সৈয়দপুরে মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে কটুক্তি, প্রতিবাদে মানববন্ধন নীলফামারী

সৈয়দপুরে মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে কটুক্তি, প্রতিবাদে মানববন্ধন

নীলফামারীর সৈয়দপুরে মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে কটুক্তি করা রাজাকার সন্তান দিলনেওয়াজ খানকে গ্রেপ্তারের দাবি করা হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) সকালে সৈয়দপুরে স্বাধীনতা ভবনের সামনে এক মানবন্ধনে সমাবেশে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধে শহীদের সন্তানেরা ওই দাবি জানান। কর্মসূচীটি পালন করে সৈয়দপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও প্রজন্ম ৭১।

বেলা ১১ টা থেকে ১ ঘন্টাব্যাপি ওই মানববন্ধন চলাকালে স্বাধীনতা ভবনের সামনে এক সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা সামশুল হক। বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধে শহীদদের সন্তানদের সংগঠন প্রজন্ম ৭১ সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সাধারণ সম্পাদক মহসিনুল হক, সৈয়দপুর পৌল আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন বেগ, শহীদ বুদ্ধিজীবী সংসদ সদস্য ডা. জিকরুল হকের সন্তান মো. মজিবুল হক, মোনায়েমুল হক, শহীদ সন্তান ইফাত জাহান কলি প্রমুখ।

বক্তারা বলেন, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) রাজাকার পুত্র দিলনেওয়াজ খানা নঈম গুন্ডার সন্তান মুক্তিযুদ্ধে শহীদদের শয়তান বলে কটুক্তি করেছেন। এর মধ্য দিয়ে সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক ওই দিলনেওয়াজ খান মুক্তিযুদ্ধে বাংলাদেশকে অস্বীকার করেছে। কুখ্যাত রাজাকার সন্তান দিলনেওয়াজ খানকে আগামী ১৩ ডিসেম্বরের মধ্যে গ্রেপ্তারের দাবি করা হয়। তা নাহলে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে শহীদ সন্তান ও বীর মুক্তিযোদ্ধারা শহরে স্মৃতি অম্লান চত্বরে গণঅনশন কর্মসূচী পালন করবে। ওইদিন বৃহত্তম কর্মসূচী ঘোষণা করা হবে বলে সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয়।

এ নিয়ে সৈয়দপুর উপজেলা যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খানের সাথে কথা বললে তিনি জানান, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। আমি দীর্ঘদিন ধরে আওয়ামী আদর্শে রাজনীতি করছি। আমি কোন ভাবেই মহান শহীদদের নিয়ে কটুক্তি করিনি। এ বিষয়ে আমি সৈয়দপুর থানায় ডায়রি করেছি। তদন্তে সত্যতা বেরিয়ে আসবেই।