Opu Hasnat

আজ ২৯ জানুয়ারী রবিবার ২০২৩,

সৈয়দপুরে ২৩ প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ৭৯৯ জন নীলফামারী

সৈয়দপুরে ২৩ প্রতিষ্ঠান থেকে জিপিএ-৫ পেয়েছে ৭৯৯ জন

এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি-২০২২) পরীক্ষায় নীলফামারীর সৈয়দপুর উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ২৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৭৯৯ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে শীর্ষে রয়েছে সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ২৬৫ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩১ জন জিপিএ-৫ পেয়েছে এবং সৈয়দপুর সরকারী বিজ্ঞান কলেজ থেকে ১১২ জন পরীক্ষার্থীর মধ্যে ১০৩ জন জিপিএ ৫ পেয়েছে। এই দুই প্রতিষ্ঠান থেকে অংশগ্রহনকারী সকলেই পাশ করেছেন।

এছাড়া লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশগ্রহনকারী ৩৬৯ পরীক্ষার্থীর মধ্যে ৩৬৬ জন পাশ করে এবং ১৬৯ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। আল ফারুক একাডেমি থেকে ২৩০ জনের মধ্যে ২২৪ জন পাশ করে এবং ৮২ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ থেকে ১৫১ থেকে ১৪৫ শিক্ষার্থী পাশ করে এবং ৬৮ জন পরীক্ষার্থী জিপিএ- ৫ পায়। ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বিদ্যালয় থেকে ৭৭ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পায় ৭ জন। পরীক্ষার্থীর মধ্যে পাশ করে ৬৬ জন।

এছাড়া সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজের ৭১ শিক্ষার্থীর মধ্যে ১১ জন, বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের ১৫৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১৯ জন, লক্ষণপুর স্কুল ও কলেজ থেকে ১৮১ জনের মধ্যে ১৮ জন, সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১১৬ জনের মধ্যে ২৪ জন, খালিশা বেলপুকুর স্কুল এন্ড কলেজের ৯৪ জনের মধ্যে ১৩ জন, হাজারীহাট স্কুল ও কলেজের ১১৩ জনের মধ্যে ৯ জন, সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ১০০ জনের মধ্যে ১১ জন, বোতলাগাড়ী উচ্চ বিদ্যালয়ের ১৪২ জনের মধ্যে ১২ জন, চওড়া উচ্চ বিদ্যালয়ের ৬০ জনের মধ্যে ১জন, কামারপুকুর উচ্চ বিদ্যালয়ের ১৬৮ জনের মধ্যে ৮ জন, বাঙ্গালীপুর উচ্চ বিদ্যালয়ের ৭০ জনের মধ্যে ৪ জন, সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ৯৬ জনের মধ্যে ৩ জন, কয়াগোলাহাট স্কুল ও কলেজের ১০৫ জনের মধ্যে ২ জন, রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭১ জনের মধ্যে ১ জন, বোতলাগাড়ী বালিকা বিদ্যা নিকেতনের ৩৬ জনের মধ্যে ১ জন, কয়ানিজপাড়া উচ্চ বিদ্যালয়ের ৫২ জনের মধ্যে ১ জন, শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের ৬৭ জনের মধ্যে ১ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এবারে এসএসসি পরীক্ষায় সৈয়দপুরে ২৮টি বিদ্যালয় থেকে ৩১৭৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাশ করেছে ২৭৭৯ জন। পাশের হার শতকরা ৮৭.৪২।

এই বিভাগের অন্যান্য খবর