Opu Hasnat

আজ ২৯ জানুয়ারী রবিবার ২০২৩,

কুমিল্লায় অবৈধ স্থাপিত আড়াই কিলোমিটার গ্যাস পাইপলাইন অপসারণ কুমিল্লা

কুমিল্লায় অবৈধ স্থাপিত আড়াই কিলোমিটার গ্যাস পাইপলাইন অপসারণ

কুমিল্লা জেলার দাউদকান্দিতে অবৈধভাবে স্থাপিত আড়াই কিলোমিটার গ্যাস পাইপলাইন অপসারণ করা হয়েছে। সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার রায়পুর ও সাতপাড়া এলাকায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. জিয়াউর রহমানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ডিজিএম (ভিজিল্যান্স) প্রকৌশলী সগীর আহমেদ বলেন, গোপন তথ্যের ভিত্তিতে রায়পুর ও সাতপাড়া এলাকায় দিনব্যাপী অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে স্থাপিত চারটি সোর্স লাইন কেটে ফেলা হয়েছে। এতে ৯০টি পরিবারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তিনি আরও বলেন, অবৈধ সংযোগ স্থাপনের সঙ্গে যে বা যারাই জড়িত তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এসময় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ডিজিএম (সেফটি অ্যান্ড সিকিউরিটি) বাকী বিল্লাহ এবং গৌরীপুর গ্যাস অফিসের ম্যানেজার (সেলস) জিয়াউল হক চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে স্থানীয় নাম প্রকাশে অনিচ্ছুক এক অটো ড্রাইভার বলেন, এ অবৈধ লাইন গুলোর সাথে জড়িত বাখরাবাদ অফিসের কিছু কর্মকর্তা এবং কর্মচারি। এ লাইনগুলো যেই ঠিকাদার দিয়েছে তারে খিঁচা দিলে কারা কারা জড়িত সব বেরিয়ে আসবে। ঠিকাদার এবং অফিসের কর্মচারীরা তাদের কামাই ঠিকই কামিয়ে নিয়েছে, এখন সমস্যায় পড়েছে সাধারণ মানুষ।