Opu Hasnat

আজ ১০ ডিসেম্বর শনিবার ২০২২,

দুর্গাপুরের প্রতিবন্ধি রতনকে হুইল চেয়ার প্রদান নেত্রকোনা

দুর্গাপুরের প্রতিবন্ধি রতনকে হুইল চেয়ার প্রদান

নেত্রকোনার দুর্গাপুর পৌরএলাকার চকলেঙ্গুরা গ্রামের এক অসহায় প্রতিবন্ধি রতন দাস (৩৫) কে হুইল চেয়ার বিতরণ করলেন জেলা সমাজসেবা অধিদপ্তর। শুক্রবার দুপুরে এ চেয়ার বিতরন করা হয়।

ছোট বেলা থেকেই রতন দাস স্বপ্ন দেখতেন প্রতিষ্ঠিত হয়ে পরিবারের সেবায় এগিয়ে আসবেন। সে পেশায় কাঠমিস্ত্রির কাজ করতো। ২০১৫সনে তার মাথায় টিউমার দেখা দেয়। টাকার অভাবে চিকিৎসা করতে না পারায় শরীরে হানা দেয় বিভিন্ন রোগ। ২০১৮ সনের শেষের দিকে পায়ে হেটে চলার ক্ষমতা হারিয়ে ফেলে রতন। তখন থেকেই তার বৃদ্ধ পিতা তাকে নিয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরে সামান্য চিকিৎসা ও খাবার যোগার করতেন। চলাফেরার জন্য রতনের ছিলনা কোন বাহন। এক সময় বাবার কাঁধে চড়েই ভিক্ষে করতো সে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি হুইলচেয়ার দেয়ার পর দীর্ঘদিন ওই চেয়ারে করেই ভিক্ষাবৃত্তি করতো রতন দাস। গত বছর বাবার মৃত্যুর পর একা হয়ে যায় সে। এ বছরের শুরুর দিকে ওই চেয়ারটি ভেঙ্গে যাওয়ায় ঘরে বসে অনাহারে থাকতে হয় তাকে। পরবর্তিতে স্থানীয়দের আবেদনের প্রেক্ষিতে জেলা সমাজসেবা অধিদপ্তর থেকে একটি উন্নত মানের হুইলচেয়ার প্রদান করা হয় রতন দাসকে। 

স্থানীয়দের দাবী, দেশের বিত্তশালীগন যদি রতন দাসের চিকিৎসার দায়ভারে সহায়তা করেন, তাহলে হতদরিদ্র রতন আবার উঠে দাঁড়াবে। চেয়ার বিতরণ কালে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক মো. রফিকুল ইসলাম, সাংবাদিক দ্রæব সরকার, ব্যবসায়ী দেবেস চন্দ্র সাহা, বুলিয়া প্রসাদ প্রমুখ।