Opu Hasnat

আজ ৭ ফেব্রুয়ারী মঙ্গলবার ২০২৩,

ব্রেকিং নিউজ

ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে লাবু চৌধুরী বিজয়ী ফরিদপুর

ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে লাবু চৌধুরী বিজয়ী

ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে বিশাল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সদ্যপ্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুীর পুত্র শাহদাব আকবর লাবু চৌধুরী।

শনিবার (৫ নভেম্বর) রাত ৮টার দিকে ফরিদপুর জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে শাহদাব আকবর চৌধুরী লাবু পেয়েছেন ৬৮ হাজার ৮১২ ভোট। তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া পেয়েছেন ১৪ হাজার ৮৭৮ ভোট। শাহদাব আকবর চৌধুরী লাবু ৫৩ হাজার ৯৩৪ ভোট বেশি পেয়ে জয়লাভ করেন।

ফরিদপুর-২ আসনটি সালথা, নগরকান্দা উপজেলা ও সদরপুরের কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। আসনে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। এতে ৩ লাখ ১৮ হাজার ৫৮৫ জন ভোটারের মধ্যে ৮৩ হাজার ৬৯০ ভোট কাস্টিং হয় বলে জানান ফরিদপুর নির্বাচন অফিস।

খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও ফরিদপুর-২ আসনের রিটার্নিং অফিসার মো. হুমায়ূন কবির বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠ হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও আনসারের পাশাপাশি তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ১৩ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন।

ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠ স্বাভাবিকভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ইভিএমে ভোট দিতে পেরে জনসাধারণ খুশী হয়েছেন।

উল্লেখ্য, সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।