Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতে দুই প্রতিষ্ঠানকে জরিমানা চট্টগ্রাম

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

মঙ্গলবার (১৮ অক্টোবর) চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস চট্টগ্রাম এর সমন্বয়ে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এসময় ভ্রাম্যমাণ আদালত চট্টগ্রামের পটিয়ার মশার কয়েল উৎপাদনকারী প্রতিষ্ঠান মেসার্স জিএম কেমিক্যাল কোম্পানিকে অবৈধভাবে বিএসটিআই এর লাইসেন্সবিহীন মশার কয়েল উৎপাদন করার অপরাধে 'বিএসটিআই আইন, ২০১৮' অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ২৫০০০/- জরিমানা আদায় করেন। 

এছাড়া মেসার্স শাহ আখতারিয়ার নামক বেকারি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানটিকে পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত মোড়কজাত পণ্য বিক্রয় করায়  'ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮' অনুযায়ী একটি মামলা দায়ের করা হয় এবং ১০,০০০/- টাকা জরিমানা করেন। 

এসময় চন্দনাইশ এর মুজাফফরাবাদের মেসার্স নজরুল এন্ড কোং ফিলিং স্টেশনে ডিজেল ও অকটেন ডিস্পেনসিং ইউনিট সমূহ পরীক্ষা করে সঠিক পান। 

উক্ত ভ্রাম্যমাণ আদালত বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট  রাকিবুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) এর নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস, চট্টগ্রাম অফিসের কর্মকর্তা প্রকৌঃ মোঃ মাহফুজুর রহমান, ফিল্ড অফিসার (সিএম) এবং  প্রকৌঃ মোঃ জিল্লুর রহমান, পরিদর্শক (মেট) অংশগ্রহণ করেন।