Opu Hasnat

আজ ৯ ডিসেম্বর শুক্রবার ২০২২,

মোরেলগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে অগ্রিম হাজিরা খাতায় স্বাক্ষর করার অভিযোগ বাগেরহাট

মোরেলগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে অগ্রিম হাজিরা খাতায় স্বাক্ষর করার অভিযোগ

বাগেরহাটের মোরেলগঞ্জে এক শিক্ষকের  বিদ্যালয়ে না গিয়ে অগ্রিম হাজিরা খাতায় স্বাক্ষর করার অভিযোগ উঠেছে। উপজেলার জিউধরা ইউনিয়নে ৯৫ নং বড়ইতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ  নাসির হাওলাদার ২৭ সেপ্টেম্বর বিদ্যালয়ে উপস্থিত হয়নি। কিন্তু তার হাজিরা খাতায় স্বাক্ষর করা দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আগেরদিন উপস্থিত হাজিরা খাতায় ২৭ সেপ্টেম্বর তারিখের স্বাক্ষর অগ্রিম করে রেখে যান।

বিষযটি উর্দ্বতন মহল জানা জানি হয়ে গেলে টনক নড়ে ওই শিক্ষকের। ঘটনা সামাল দিতে বিকেল ৩ টার সময় বিদ্যালয়ে উপস্থিত হয়ে অন্যান্য শিক্ষকদেরকে চাপ দিয়ে বলেন আমি সকালে বিদ্যালয়ে উপস্থিত হয়েছিলাম এই সংবাদ ডিপিও স্যারকে বলতে। কিন্তু তার এই প্রস্তাবে রাজি না হলে সে তাৎক্ষণিক বিদ্যালয় ত্যাগ করেন।

এ ব্যাপারে সংশ্লিষ্ট ক্লাস্টারের সহকারী শিক্ষা অফিসার সজল কুমার মহলি জানান, ২৭ সেপ্টেম্বর তার কাছ থেকে কোন ছুটি গ্রহণ করেনি। 

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জালাল উদ্দিন বলেন ব্যাপারটা আমি শুনেছি খুবি দুঃখ জনক।  তবে রিটেন জেলা মহোদয়ের কাছে পাঠানো হয়েছে। তিনি ব্যবস্থা নিবেন।

সহকারী জেলা শিক্ষা অফিসার শেখ আব্দুল গনি বলেন, উপজেলা শিক্ষা অফিসার কে  লিখিতভাবে জানাতে বলেছি ওর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বলেন বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের অন্যান্য খবর