Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

সুনামগঞ্জে মাছের পোনা অবমুক্ত ও বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ সুনামগঞ্জ

সুনামগঞ্জে মাছের পোনা অবমুক্ত ও বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ

সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ  বলেন, মৎস্য আমাদের দেশের গুরুত্বপূর্ণ সম্পদ। সুনামগঞ্জ মাছের এলাকা ও হাওর বেষ্টিত এই জেলা। আমাদের মৎস্যজীবী যারা আছেন তাদেরকে কোনা জাল দিয়ে ছোট মাছ মারা থেকে বিরত ও সচেতন  থাকতে হবে। জলমহাল যারা ইজারা নেন তারা এই ইজারার নীতিমালা অনুসরণ করে হাওর ব্যবস্থাপনা করতে হবে।   হাওর ব্যবস্থাপনা নীতিমালা সেটি নিশ্চিত করত পারলে মৎস্য সম্পদ বৃদ্ধি পাবে।

বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার খরচার হাওরে ২০২২-২৩  আর্থিক সালের  মৎস্য  অধিদপ্তরের রাজস্ব বাজেটের আওতায় পোনা মাছ  অবমুক্ত করার সময় এসব কথা বলেন তিনি।

এসময়  উপস্থিত ছিলেন, বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সাদি উর রহিম জাদিদ, বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো. আব্দুল কাদির, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মেহেদি হাসান প্রমুখ।
 
সুনামগঞ্জ  জেলার বিশ্বম্ভরপুর উপজেলা মৎস অফিসের উদ্যোগে খরচার হাওরসহ বিভিন্ন জায়গায় ৪১৫ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়।

পরে বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ প্রাঙ্গনে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ১০১টি পরিবারের মাঝে ঢেউটিন ও তিনহাজার টাকা করে নগদ অথ বিতরণ করেন, সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ।

উল্লেখ্য, সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ ও হতদরিদ্র পরিবারের মধ্যে সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ’র প্রাপ্ত বিশেষ বরাদ্ধ হতে এই টেউটিন ও নগদ অর্থ বিতরণ করেন।

এই বিভাগের অন্যান্য খবর