Opu Hasnat

আজ ৩০ নভেম্বর বুধবার ২০২২,

মাগুরায় বিড়ল প্রজাতির হনুমান উদ্ধার মাগুরা

মাগুরায় বিড়ল প্রজাতির হনুমান উদ্ধার

মাগুরায় সাতক্ষীরাগামী যাত্রীবাহী গোল্ডেন লাইনের একটি কোচ থেকে পাচারের উদ্দেশ্যে নেয়া বিরল প্রজাতির একটি বন্য হনুমান সোমবার উদ্ধার করেছে পুলিশ। এ সময় নিষিদ্ধ বন্যপ্রাণী পাচারের অভিযোগে বাসের সুপারভাইজার সুব্রত কুমার ধরকে আটক করেছে পুলিশ।  তার বাড়ি সাতক্ষীরা ঝাউডাঙ্গা ইউনিয়নের মাধবকাটি গ্রামে। 

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কলিমুল্লাহ (ক্রাইম এন্ড অপারেশন) জানান, বিরল প্রজাতির বন্যপ্রাণী পাচারের গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা বাস টার্মিনালের অদূরে রাবেয়া চক্ষু হাসপাতালের সামনে সাতক্ষীরাগামী গোল্ডেন লাইনের একটি বাসে তল্লাশি চালিয়ে বিরল প্রজাতির একটি বন্য হনুমান উদ্ধার করা হয়েছে। এ সময়  বাসের সুপারভাইজার ও পাচারকারী চক্রের সক্রিয় সদস্য সুব্রত কুমার ধ্বর (৩০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। 

আটককৃত সুব্রতর দেয়া তথ্যমতে জানা গেছে ঢাকার সাভার হতে সাতক্ষীরা রানা নামে এক ব্যেক্তির উদ্দেশ্যে হনুমানটি নিয়ে যাওয়া হচ্ছিল। উদ্ধারকৃত হনুমান বন বিভাগের কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হবে। এ বিষয়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে জানান তিনি।