Opu Hasnat

আজ ২৮ নভেম্বর সোমবার ২০২২,

শানিত মেধার চর্চায় পেরিয়ে গেল বন্ধন শিল্পী গোষ্ঠীর ২৭টি বছর শিল্প ও সাহিত্য

শানিত মেধার চর্চায় পেরিয়ে গেল বন্ধন শিল্পী গোষ্ঠীর ২৭টি বছর

ওরা ছোট কিন্তু স্বপ্ন দেখে একদিন বড় কবি, সাহিত্যিক, বাচিক শিল্পী এবং মাটির গানের কণ্ঠশিল্পী হয়ে দেশ জুড়ে খ্যাতি অর্জন করার। ওরা স্বপ্ন দেখে দেশের সাধারণ মানুষের জন্য গান গাওয়ার। ওরা স্বপ্ন দেখে দেশহারা মানুষের জন্য কলম যোদ্ধা হওয়ার। এ স্বপ্ন পূরণ করার লক্ষ্যে এবং তাদের মেধায় শান দেয়ার চর্চায় পেরিয়ে গেল সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর দীর্ঘ ২৭টি বছর। ’কথাগুলো বলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বহুমাত্রিক লেখক, সাংবাদিক ও কবি সৈয়দা রুখসানা জামান শানু।

সংগঠনের নিজস্ব আয়োজনে উপজেলার বোতলাগাড়ি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনেসাফল্য ও গৌরবের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে ১৬সেপ্টম্বর সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠী। কর্মসূচির আওতায় ছিল আলোচনাসভা, কবিতা আবৃত্তি প্রতিযোগীতা, লোকগান পরিবেশন এবং পুরস্কার প্রদান।

সংগঠনের সহ-সভাপতি বেলাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বহুমাত্রিক লেখক, সাংবাদিক ও কবি সৈয়দা রুখসানা জামান শানু, স্বাগত বক্তব্য বলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও লিটিলম্যাগ সম্পাদক, সাংবাদিক রইস উদ্দীন রকি। অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মালেক, সৈয়দপুর মহিলা বিষয়ক অধিদপ্তর অফিস সহকারী  নাফিজ উদ্দীন এবং কবি চন্দন কুমার মহন্ত প্রমূখ। 

আলোচনা শেষে উক্ত মঞ্চে কাব্য আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতায় অংশগ্রহণ করে বিজয়ের প্রথম স্থান অধিকারকরে স্মৃতি মহন্ত, ২য় স্থান অধিকার লিমা দেব নাথ, যৌথভাবে তৃতিয় স্থান অধিকার করে জবা মহন্ত এবং মুনিরা আক্তার। সবশেষে লোকগান পরিবেশন করেন লিপি আক্তার, আবু সাইদ, স্মৃতি মহন্ত, নুসরাত, উৎপল, সোমা রাণীসহ কিশোর কিশোরী ক্লাবের সদস্যবৃন্দ।